ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ || ৭ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
আইইবি প্রেসিডেন্ট ইঞ্জি. সবুরের সাথে কুমিল্লা সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়
দেশসংবাদ, ঢাকা :
Published : Friday, 13 July, 2018 at 12:36 AM, Update: 13.07.2018 12:49:29 AM

আইইবি প্রেসিডেন্ট ইঞ্জি. সবুরের সাথে কুমিল্লা সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়

আইইবি প্রেসিডেন্ট ইঞ্জি. সবুরের সাথে কুমিল্লা সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়

কুমিল্লার বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে ধারাবাহিক বৈঠকের অংশ হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সাথে গতকাল বুধবার তার আইবি কার্যালয়ে মতবিনিময় ও মধ্যাহ্নভোজে অংশগ্রহন করেন ঢাকায় কর্মরত কুমিল্লা’র পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নব-নির্বাচিত নেতৃবৃন্দ।

মতবিনিময়কালে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, দাউদকান্দি তথা কুমিল্লার উন্নয়নে অতীতে তিনি সব সময় সচেষ্ট ছিলেন, ভবিষ্যতেও তিনি এ বিষয়ে অগ্রণী ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। কুমিল্লার সার্বিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ ভুমিকা রাখারও আহ্বান জানান তিনি।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইইবি ঢাকা সেন্টারের সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. শাহাদাত হোসেন শিবলু ও আইইবি’র সহ: সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. আবুল কালাম হাজারি।

মতবিনিময়কালে কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র সভাপতি হুমায়ুন কবির খোকন ও সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন, যুগ্ম-সম্পাদক ফারুক খান ও এম. মোশাররফ হোসাইন, অর্থ সম্পাদক সাঈদ আবদুল মালিক, সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন জসিম, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক আল আমিন খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শরীফুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক নার্গিস জুঁই, আন্তর্জাতিক সম্পাদক কমল চৌধুরী, ইভেন্ট ও আপ্যায়ন সম্পাদক শফিকুল ইসলাম সাদ্দাম ও কার্যনির্বাহী সদস্য মো. আবু তাহের।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার সবুরের বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলায়। আগামি জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-০১ (দাউদকান্দি-মেঘনা) আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তিনি আশা করছেন, দাউদকান্দি-মেঘনাবাসীর জীবন-মান উন্নয়ন ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আগামি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন প্রদান করবেন।

ইঞ্জিনিয়ার সবুর বর্তমানে আ’লীগ কেন্দীয় কমিটি ও আইইবি ছাড়াও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)’র সিন্ডিকেট সদস্য; চুয়েট, রুয়েট, কুয়েট ও ডুয়েট’র একাডেমি  কাউন্সিল সদস্য, আইডব্লিউএম’র ট্রাস্টি বোর্ড সদস্য, পেশাজীবী সমন্বয় পরিষদ’র সভাপতিমন্ডলীর সদস্য এবং বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ’র সহ-সভাপতি হিসাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।

তিনি তাঁর বর্ণাঢ্য শিক্ষা, কর্মময় ও রাজনৈতিক জীবনে সাবেক সহ-সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ (২ টার্ম); সাবেক জিএস, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইউকসু); সাবেক সাধারণ সম্পাদক, ইন্টারমিডিয়েট মুসলিম হোস্টেল, বরিশাল বিএম কলেজ; সাবেক  সাধারণ সম্পাদক ও সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, নজরুল ইসলাম হল শাখা, বুয়েট; সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বুয়েট; সাবেক জাতীয় পরিষদ ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ; সাবেক সাংগঠনিক সম্পাদক, বঙ্গবন্ধু প্রকৌশলী  পরিষদ; সাবেক মহাসচিব, ফেডারেশন ইঞ্জিনিয়ার্স  ইনস্টটিউিশন  অব সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়া (ফিয়েষ্কা) হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি আইইবি প্রতিনিধিদলের নেতা হিসাবে যুক্তরাষ্ট্র, দক্ষিণ  কোরিয়া, জাপান, মালয়েশিয়া, ভারত, শ্রীলংকা, পাকিস্তান ও নেপালে বিভিন্ন সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন।

বিগত তত্বাবধায়ক সরকারের শাসনামলে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারা অন্তরীণকালে,  জননেত্রীর মুক্তির দাবিতে ঢাকা, কুমিল্লা, চাঁদপুর, ব্রাক্ষণবাড়ীয়াসহ বিভিন্ন এলাকায় মিটিং মিছিল ও আন্দোলন সংগ্রামে স্বতঃস্ফুর্ত অংশগ্রহন এবং শেখ হাসিনা গ্রেফতার হওয়ার প্রথম দিন থেকেই তাঁর গ্রেফতারের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় গণমাধ্যমে অব্যাহতভাবে বিবৃতি প্রদান ও জনমত গঠণে কাজ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসাবে বৃহত্তর কুমিল্লায় (কুমিল্লা , ব্রাক্ষণবাড়ীয়া, চাঁদপুর) পোলিং এজেন্ট টেনিং প্রোগ্রামের দায়িত্ব পালন করেন।

নবম জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনায় কমিটি সদস্য হিসাবে কুমিল্লার ১১টি নির্বাচনী এলাকার মনটিরিংয়ের দায়িত্ব পালন করেন।

দেশসংবাদ/MMH


আরও সংবাদ   বিষয়:  ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর   কুমিল্লা সাংবাদিক ফোরাম   ঢাকা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft