ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
ভারত গেলেন এরশাদ
দেশসংবাদ ডেস্ক :
Published : Sunday, 22 July, 2018 at 5:45 PM

ভারত গেলেন এরশাদ

ভারত গেলেন এরশাদ

যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে পাঁচ দিনের সফরে দিল্লী গেলেন। আজ রোববার সকাল ১০টায় হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে জেড এয়ারলাইন্সের একটি বিমানে করে দিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদ। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন জাতীয় পার্টির মহাসচিব ও সাংসদ এবিএম রুহুল আমিন হাওলাদার, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ জিয়া উদ্দীন আহমেদ বাবলু, সুনীল শুভ রায় ও মেজর (অব.) মো: খালেদ আখতার। জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৫ জুলাই বিকেল ৪টায় জেড এয়ারলাইন্সের একটি বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসার কথা রয়েছে হুসেইন মুহম্মদ এরশাদের। এর আগে গত মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে তার সাথে দেখা করেন। এ সময় তিনি ভারত সরকারের পক্ষ থেকে সাবেক রাষ্ট্রপতির হাতে আমন্ত্রণপত্র তুলে দেন।

এ বিষয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় জানিয়েছেন, দিল্লী সফরে এরশাদ বিজেপি সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন। এদিকে ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে এরশাদের দিল্লী সফর হলেও আসন্ন জাতীয় নির্বাচনের আগে এই সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে কৌতুহল সৃষ্টি হয়েছে। রাজনীতিকদের অনেকেই এরশাদের এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন।

তারা মনে করছেন, আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির প্রতি দিল্লীর সমর্থন লাভের আশায় এরশাদের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। তাদের মতে, জাতীয় পার্টি আগামী সরকারের গুরুত্বপূর্ণ অংশীদার হতে চায়। নয়াদিল্লী চাইলে এবং সহযোগিতা করলে সেটা সম্ভব হতে পারে। আর যদি বিএনপি নির্বাচনে না আসে তাহলে বিএনপিবিহীন জাতীয় সংসদে একমাত্র বিরোধী দল হিসেবে আবির্ভূত হতে চায় জাপা। আর এরশাদ হতে চান বিরোধী দলের নেতা। তাই নিজের প্রতি সমর্থন আদায়ের জন্য নির্বাচনের আগে সাবেক রাষ্ট্রপতি দিল্লী সফর করছেন বলে ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  এরশাদ   জাতীয় পার্টি     



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft