ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল
মাহমুদুর রহমানের ওপর হামলার আগে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছি
দেশসংবাদ ডেস্ক :
Published : Monday, 23 July, 2018 at 3:59 PM, Update: 23.07.2018 7:22:43 PM

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা পূর্বপরিকল্পিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘কুষ্টিয়ার পুলিশের দায়িত্বে যিনি রয়েছেন তিনি আওয়ামী সন্ত্রাসীদের চেয়েও খারাপ’ উল্লেখ করে তিনি বলেছেন পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানের ওপর যেভাবে হামলা করা হয়েছে সেটি নজিরবিহীন।

কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে সোমবার জাতীয় প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে (একাংশ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে (একাংশ) যৌথভাবে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন,'মাহমুদুর রহমানের ওপর হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছিলাম। তিনি আমাকে আশ্বস্ত করে বলেছিলেন, ‘আমি দেখছি, তার সেফলি বের হয়ে যাওয়ার ব্যবস্থা করছি।’ আমাদের দুর্ভাগ্য তারপরও পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে হত্যার লক্ষ্যে আক্রমণ ও আহত করা হয়েছে তা ইদানীং কালের নজিরবিহীন ঘটনা।'

'গত কয়েক বছর ধরে আওয়ামী লীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে' মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, 'পরিকল্পিতভাবে গণমাধ্যম কর্মী যারা স্বাধীন চিন্তা করেন, তাদের ওপর আক্রমণ করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনো রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোর বিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। যার পূর্বশর্ত হিসেবে মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়। ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে। '

মির্জা ফখরুল আরও বলেন,'আমি আবারও মাহমুদুর রহমানের ওপর আক্রমণের তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজ) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

দেশসংবাদ/এমআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft