ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
ঢাকা ছেড়েছেন সাড়ে ৪৫ হাজার হজযাত্রী
দেশসংবাদ ডেস্ক :
Published : Tuesday, 24 July, 2018 at 5:14 PM

চলতি বছর হজযাত্রার ১১তম দিন মঙ্গলবার পর্যন্ত ১২৪টি ফ্লাইটে করে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন ৪৫ হাজার ৫৪২ জন হজযাত্রী। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬১টি ফ্লাইট ও সৌদি এয়ারলাইন্সের ৬৩টি ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও হজক্যাম্প সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে সোমবার হজযাত্রীদের বহনে ১০টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ছয়টি ফ্লাইট ও সৌদি এয়ারলাইন্সের চারটি ফ্লাইট। হজ ক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম মঙ্গলবার দুপুরে যুগান্তরকে বলেন, ইতিমধ্যে দুটি ফ্লাইট যথাসময়ে ঢাকা ছেড়ে গেছে। আশা করছি, বাকিগুলোও যথাসময়ে ছেড়ে যাবে।

তিনি আরও বলেন, হজযাত্রীদের সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে, যাতে তারা কোনো ধরনের সমস্যায় না পড়েন। এখনও যারা ভিসার জন্য ডিও ইস্যু করেননি, আমরা তাদের করার জন্য বলেছি। ডিও ইস্যু হলে একদিনের মধ্যেই ভিসার ব্যবস্থা করছি। এক্ষেত্রে সৌদি অ্যাম্বাসিও আমাদের সব রকম সহযোগিতা করছে। এখন পর্যন্ত কোনো ধরনের অভিযোগ আসেনি। গত বছরের মতো সমস্যাও তৈরি হয়নি, সব যাত্রী তাদের শিডিউল মতো যাবেন।

চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন, আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার জন। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।

হজযাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয় বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৮৭টি ফ্লাইট ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইন্সের ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী পরিবহন করবে। হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:   ৪৫ হাজার হজযাত্রী     



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft