ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
সরিষাবাড়ীতে শিশু ধর্ষণ চেষ্টা: লাখ টাকায় সমঝোতা
তৌকির আহমেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) :
Published : Tuesday, 24 July, 2018 at 6:46 PM, Update: 24.07.2018 7:11:48 PM

জামালপুরের সরিষাবাড়ীতে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় লাখ টাকায় সমঝোতা হয়েছে বলে জানা গেছে। গত শনিবার দুপুরে ধর্ষণ চেষ্টা ঘটিত ঘটনাটি ধামা চাপা দিতে এলাকার মাতাব্বররা দফায় দফায় দরবার অব্যাহত রাখার শেষ পর্যায়ে গতকাল সোমবার রাতে সিরাজের বাড়িতে এ সমঝোতা হয়েছে বলে এলাকাবাসী ও ধর্ষণের চেষ্টার শিকার পরিবার সূত্রে জানা গেছে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ভাটারা পূর্ব পাড়া গ্রামের জামিনুর ইসলামের ৫ম শ্রেণিতে পডুয়া কণ্যা (১২)পাশের বাড়ির খলিলের ঘরের বারান্দাতে গত শনিবার দুপুরে খালাত বোনের সাথে খেলতে ছিল। এমন সময় একই গ্রামের পাশের বাড়ির মৃত আবেছ আলীর ছেলে ৩ সন্তানের জনক দুলাল মিয়া (৫৩) ওই শিক্ষার্থীকে জডিয়ে ধরে কোলে তুলে নেয়। এ সময় শিক্ষার্থী  চিৎকার দিলে গালে কামড় দিয়ে তাকে ছেড়ে চলে যায়।

এ নিয়ে শিক্ষার্থীর নানী রাবেয়া বেগম ধর্ষণের চেষ্টাকারী দুলাল মিয়ার বাড়িতে গিয়ে গালিগালাজ ও মারধর করে। পরে শিক্ষার্থীর নানী রাবেয়া বেগম ও তার পরিবারের লোকজন ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল এর নিকট বিচার প্রার্থী হলে তিনি সরিষাবাড়ী থানা পুলিশ খবর দেন। পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে ঘটনার তদন্ত করেন। এ নিয়ে এলাকায় দফায় দফায় দরবার আহব্বানের শেষ পর্যায়ে গতকাল সোমবার রাতে লাখ টাকা মেয়ে পক্ষকে দিয়ে সমঝোতা হওয়ায় এলাকাজুড়ে সমালোচনার ঝড় বইছে।

শিক্ষার্থীর নানী রাবেয়া বেগম বলেন, গতকাল সোমবার রাত ১০ টায় সিরাজের বাড়িতে শাহীন মিয়ার সভাপতিত্বে শালিস বসানো হয়েছিল। শালিসে ধর্ষণের চেষ্টাকারী দুলাল মিয়ার শাস্তি হিসেবে মেয়েটির জন্য ১ লাখ টাকা ও পুলিশ ম্যানেজ করার জন্য ৫০ হাজার টাকার অর্থদণ্ডের সিদ্ধান্ত দেন দরবারের জুরি বোর্ড। সে মতে উভয় পক্ষের মাঝে সমঝোতা করা হয়েছে।

এ ব্যাপারে দুলাল মিয়ার ছোট ভাই ইদ্রীস জানান, আমাদের বাড়ির প্রতিবেশি রাবেয়া বেগমের সাথে বিদুৎ সংযোগ নিয়ে সম্প্রতি কথা কাটাকাটির জের ধরে আমার অসুস্থ বড় ভাই দুলালের বিরুদ্ধে মিথ্যা ঘটনা সাজিয়ে মারপিট ও দরবার ডেকে লাখ টাকা আদায় করে নিয়েছে।  

জানতে চাইলে মাতাব্বর শাহীন মিয়া বলেন, এ বিষয়ে আমাকে ও জুয়েল প্রফেসরকে দায়িত্ব দিয়েছেন ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল।  এ প্রেক্ষিতে গতকাল সোমবার  রাত ১০ টায় সিরাজের বাড়িতে শালিস বসানো হয়েছিল। শালিসে ধর্ষণের চেষ্টাকারীর শাস্তি হিসেবে ১ লাখ টাকা জরিমানা ও পুলিশ প্রশাসনকে ম্যনেজ করার  সিদ্ধান্ত মোতাবেক উভয় পক্ষের মাঝে সমঝোতা করা হয়েছে।

ভাটারা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন বাদলকে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। 


সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসটি/এসএম


আরও সংবাদ   বিষয়:  সরিষাবাড়ী   ধর্ষণ চেষ্টা শিক্ষার্থী   ঘটনা   লাখ টাকা   সমঝোতা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft