ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ || ২২ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
কয়লা উধাও হওয়ার ঘটনায় জামায়াত’র উদ্বেগ
দেশসংবাদ ডেস্ক :
Published : Wednesday, 25 July, 2018 at 1:37 PM

বাংলাদেশ জামায়াতে ইসলামী

বাংলাদেশ জামায়াতে ইসলামী

দিনাজপুরের বড় পুকুরিয়া কয়লা খনি থেকে ১ লক্ষ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান আজ ২৫ জুলাই প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “দিনাজপুরের বড় পুকুরিয়া কয়লা খনি থেকে ১ লক্ষ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ন্যক্কারজনক ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। এ ঘটনা থেকে সহজেই অনুমান করা যায় যে, দেশে কী ভয়াবহ দুর্নীতি চলছে। এ অবস্থায় দেশবাসী সকলেই উদ্বিগ্ন।

বড় পুকুরিয়া কয়লা খনি থেকে ১ লক্ষ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হওয়ার ঘটনা তদন্ত করে ইতোমধ্যেই দুদক কয়লা উধাও হওয়ার প্রাথমিক প্রমাণ পেয়েছে। বড় পুকুরিয়া কয়লা মাইনিং কোম্পানঃীর এমডিসহ কোম্পানীর ১৯ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। একদিকে কয়লা উধাও হওয়ার ঘটনার তদন্ত চলছে, অন্যদিকে কয়লা উধাও হওয়ার ঘটনাকে সিস্টেম লস  হিসেবে চালিয়ে দিয়ে প্রকৃত ঘটনা ধামাচাপা দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ঘটনা যাতে কেউ ধামাচাপা দিতে না পারে সে ব্যাপারে সকলকেই সতর্ক ও সজাগ থাকতে হবে।

এদিকে কয়লার অভাবে বড় পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ হওয়ার ফলে উত্তরাঞ্চলে এ জুলাই মাসের প্রচন্ড গরমের মধ্যে তীব্র লোড সেডিং শুরু হয়েছে। প্রচ- গরমে যখন মানুষ অতিষ্ঠ তখন ভয়াবহ লোডসেডিং এর ফলে মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। এ অবস্থার দ্রুত অবসান হওয়া উচিত।

এ সরকার ক্ষমতায় আসার পর ইতিহাসের সর্ববৃহৎ শেয়ার মার্কেট কেলেংকারী, ব্যাংক থেকে টাকা লুটপাট এবং ডাকাতির উৎসব, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ অর্থ ডাকাতি, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে সোনা জালিয়াতি এবং বড় পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা গায়েব ও লুটপাটের ঘটনায় জনগণ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। দুর্নীতিবাজ, কর্তৃত্ববাদী ও স্বৈরতান্ত্রিক এ সরকারের হাতে পরবর্তী কোন্ সর্বনাশ জাতির জন্য অপেক্ষা করছে, তা ভেবে দেশের বিবেক মানুষ আতঙ্কিত? এ সর্বনাশা খেলা থেকে দেশ এবং জাতিকে রক্ষা করতে হলে সকল দেশপ্রেমিক রাজনৈতিক দল, বিবেকবান বুদ্ধিজীবী সমাজ এবং দেশের জনগণকে সরকারের দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে তীব্র গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

বড় পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা উধাও হওয়ার ঘটনার সাথে জড়িত দুষ্টচক্র এবং তাদের পেছনের হোতাদেরকে কঠোর শাস্তির আওতায় আনার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

দেশসংবাদ/বিবৃতি/এমআই


আরও সংবাদ   বিষয়:  কয়লা উধাও   জামায়াত   উদ্বেগ   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft