ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ || ২৩ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
পঞ্চগড়ে জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
শেখ সম্রাট হোসাইন, পঞ্চগড় :
Published : Wednesday, 25 July, 2018 at 3:12 PM

পঞ্চগড়

পঞ্চগড়

পঞ্চগড়ে জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৬-১৭ অর্থ বৎসরে পঞ্চগড় জেলা পরিষদ থেকে পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের জন্য (এডিপি) ২ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়।

অভিযোগকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক ১ম কিস্তিতে ১ লক্ষ টাকা উত্তোলন করলে সাথে সাথে জেলা পরিষদের ২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য আকতারুন নাহার সাকী ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন।

উৎকোচ কেন দিলেন এমন প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক  রেজাউল হক বলেন, “প্রকল্প পাওয়ার আগেই মৌখিক চুক্তি ছিল ৫০% অর্থ উৎকোচ দিতে হবে, উৎকোচ না দিলে প্রকল্প পাচ্ছি না, তাই যা পাব তা দিয়ে জড়াজীর্ণ বিদ্যালয়টি সংস্কার করব, যারা উৎকোচ দিবে তারাই পাচ্ছে প্রকল্প, এভাবে আমার প্রতিষ্ঠানসহ ঘাগড়া দ্বারিকামারী উচ্চ বিদ্যালয় ও ডাবরভাঙ্গা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় জেলা পরিষদ হতে প্রকল্প নিয়েছে।”

প্রধান শিক্ষক আরও বলেন, ‘জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী নির্বাচনে অনেক টাকা খরচ করছে, তাই তিনি বিভিন্ন সরকারি প্রকল্প হতে এভাবে নির্বাচনের ব্যয়ের টাকা হাতিয়ে নিচ্ছেন’।

অভিযোগটি পাওয়ার পরে আকতারুন নাহার সাকী এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমার জানামতে কারো কাছে প্রকল্প বাবদ কোন প্রকার টাকা লেনদেন করি নি’। তাকে প্রধান শিক্ষকের ভিডিও স্বাক্ষাৎকার ও লিখিত অভিযোগ দেখার পরেও তিনি তা অস্বীকার করেন।

জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী পঞ্চগড় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও তার নিজস্ব এনজিও পরস্পর এর নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্বে রয়েছে।

জেলা পরিষদ পঞ্চগড় এর প্যানেল চেয়ারম্যান আলমগীর কবির বলেন, ‘জেলা পরিষদ এর প্রকল্পের সঙ্গে সদস্যদের কোন সম্পৃক্ততা নেই, তবে লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’।

দেশসংবাদ/প্রতিনিধি/এমআই


আরও সংবাদ   বিষয়:  পঞ্চগড়   জেলা পরিষদ সদস্য   অনিয়মের অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft