ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
আড়াইহাজারে দুই পৌরসভায় আ’লীগ প্রার্থীর জয়
এ,আর কামাল শেখ, আড়াইহাজার (নারায়ণগঞ্জ) :
Published : Wednesday, 25 July, 2018 at 9:17 PM, Update: 25.07.2018 9:33:51 PM

নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী উভয় পৌরসভাতে আওয়ামী লীগ’র দুই মেয়র প্রার্থী বিজয়ী হয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ প্রার্থী আলহাজ মো. সুন্দর আলী এবং গোপালদী পৌরসভায় আলহাজ এম এ হালিম সিকদার।

বেসরকারি ফলাফলে আড়াইহাজার পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ মো. সুন্দর আলী বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১৩ হাজার ৩৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে পারভীন আক্তার পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ২০ হাজার ৭শ ৫৭ জন।

গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ এম এ হালিম সিকদার বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১৮ হাজার ৮২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে মুসফিকুর রহমান মিলন পেয়েছেন ৩ হাজার ১৬৩ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ২৮ হাজার ৩শ ৮২ জন।

এর আগে বুধবার সকালে দুইটি পৌরসভার নির্বাচন শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সরজমিনে দেখা যায়, বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। বৃষ্টি উপেক্ষা করে নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে অপেক্ষা করতে দেখা গেছে। বেলা ১১টায় আড়াইহাজার পৌরসভায় বিএনপি মনোনীত উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার ও গোপালদীর মুসফিকুর রহমান মিলন ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট ও পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এবং রিটানিং অফিসারের নিকট অভিযোগ দাখিল করেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার আফরোজা খাতুন জানান, দুইটি পৌরসভার ২০ টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে ২০ জন, সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে ১৪৭ জন ও পোলিং অফিসার হিসেবে ২৪১ জন দায়িত্ব পালন করেন। এছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দশ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজস্ট্রেট ছাড়াও র‌্যাব পুলিশ, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ছয় শতাধিক সদস্য দায়িত্ব পালন করছেন।

দুইটি পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  আড়াইহাজার   পৌরসভা   আ’লীগ   প্রার্থী   বিজয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft