ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ || ৪ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
সিসিক নির্বাচন মাঠে ১৮ ম্যাজিস্ট্রেট
এম এ এইচ শাহীন, সিলেট :
Published : Thursday, 26 July, 2018 at 1:23 PM

সিসিক নির্বাচন মাঠে ১৮ ম্যাজিস্ট্রেট

সিসিক নির্বাচন মাঠে ১৮ ম্যাজিস্ট্রেট

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে, নির্বাচনকে ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৮ ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তন্মধ্যে নয়জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাকিরা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন বলেছে, ‘নির্বাচনী অপরাধসমূহ বিচারার্থে আমলে নেয়া এবং বিচারের নিমিত্তে এসব ম্যাজিস্ট্রেটকে নিয়োগ প্রদান করা হয়েছে। ভোটের আগের দিন, ভোটের দিন এবং পরবর্তী দুই দিন সিলেট সিটির নির্বাচনী এলাকায় কোনো নির্বাচনী অপরাধ সংঘটিত হলে এসব ম্যাজিস্ট্রেট আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন।’

সিলেট সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ড রয়েছে। ইসি প্রতি তিনটি ওয়ার্ডে একজন করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে।

সিসিকের ১, ২ ও ৩নং ওয়ার্ডে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোস্তাইন বিল্লাহ; ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম এমদাদুল হক; ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খুরশীদ আলম; ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে ঢাকার মেট্রোপলিটন

ম্যাজিস্ট্রেট লস্কার সোহেল রানা; ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে সিলেট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাঁকন দে; ১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ডে সিলেট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ভূঁঞা; ১৯, ২০ ও ২১নং ওয়ার্ডে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দীকি; ২২, ২৩ ও ২৪নং ওয়ার্ডে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান এবং ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ডে সিলেট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা শাকিলা সুমু চৌধুরী দায়িত্ব পালন করবেন।

জারিকৃত প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন উল্লেখ করে দিয়েছে, প্রত্যেক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সাথে একজন সশস্ত্র পুলিশ কর্মকর্তা (এএসআই পদমর্যাদার নিম্নে নয়) এবং দুজন করে কনস্টেবল থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিলেটের পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে ইসি।

এদিকে, নির্বাচনী মাঠের পরিবেশ সুন্দর রাখতে আগেই (১০ জুলাই) ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয় ইসি। নির্বাচনের পরবর্তী দুইদিন পর্যন্ত এসব ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতি তিনটি ওয়ার্ড মিলিয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে।

এই নয় ম্যাজিস্ট্রেট হলেন- সিলেটের সহকারী কমিশনার এরশাদ মিয়া, সহকারী কমিশনার মুহাম্মদ আশরাফুল আলম, সহকারী কমিশনার উম্মে মালিক রুমাইয়া, সহকারী কমিশনার খৃষ্টফার হিমেল রিছিল, সহকারী কমিশনার সুনন্দা রায়, সহকারী কমিশন মুহাম্মদ হেলাল চৌধুরী, সহকারী কমিশনার আশরাফুল হক, সহকারী কমিশনার ইরতিজা হাসান ও সহকারী কমিশনার শাহিনা আক্তার।

সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানিয়েছেন, সিসিক নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  সিসিক   নির্বাচন   মাঠ   ম্যাজিস্ট্রেট  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft