ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ || ৩ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
যাত্রী সংকটে দুটি হজ ফ্লাইট বাতিল
দেশসংবাদ ডেস্ক :
Published : Friday, 27 July, 2018 at 12:12 PM, Update: 27.07.2018 5:44:59 PM

আসন সংখ্যার তুলনায় অর্ধেকেরও কম টিকিট বিক্রি হওয়ায় শুক্রবারের (আজ) দুটি হজ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট দুটি হলো বিজি-১০৪৫ এবং বিজি-৭০৪৫।

জানা গেছে, প্রায় ৫০টি হজ এজেন্সি এখনও আড়াই হাজার হজযাত্রীর অনুকূলে বাড়িভাড়া নিশ্চিত না করায় সেসব এজেন্সি টিকিট সংগ্রহ করেনি। এ কারণে রাষ্ট্রায়ত্ত এই সংস্থার পাঁচ হাজার হজযাত্রীর টিকিট অবিক্রিত হয়ে পড়ে। এ পরিস্থিতি এড়াতে হজ এজেন্সি মালিকদের সংগঠন হাবের সহায়তা চেয়েছে বিমান। বিষয়টি নিশ্চিত করে বিমানের মুখপাত্র শাকিল মেরাজ বলেন, এজেন্সিগুলো দ্রুত এগিয়ে না এলে সংশ্লিষ্ট হজযাত্রীরা বিপদে পড়বেন।

এ দিকে ধর্ম মন্ত্রণালয় হজ এজেন্সিগুলোর সঙ্গে বৈঠক করেও সমাধান না হওয়ায় হজযাত্রায় বাড়ছে অনিশ্চয়তা। উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এদের মধ্যে বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

গত বছর যাত্রী সংকটের কারণে বিমানের ২৪টি হজ ফ্লাইট বাতিল হয়। এবার এটাই প্রথম ঘটনা।

দেশসংবাদ/আইশি/এসএম

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft