ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
চট্টগ্রাম পায়েল হত্যার প্রতিবাদে মানববন্ধন
সালমান ফারুক, চট্টগ্রাম :
Published : Saturday, 28 July, 2018 at 12:31 AM

নর্থ সাউথ ইউনিভার্সিটির মেধাবী শিক্ষার্থী মো: সাইদুর রহমান পায়েলকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে শুক্রবার (২৭ জুলাই) সকাল ১০টায় সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম এর উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বৃষ্টি উপেক্ষা করে চট্টগ্রামস্থ সন্দ্বীপের হাজারো মানুষদের সাথে নিয়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম এর সভাপতি এ.কে.এম. বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক আবু ইউসুফ রিপন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর পরিচালক সারওয়ার হাসান জামিল শামিম, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোমানা নাসরিন, দৈনিক সমকাল এর চট্টগ্রাম ব্যুরো প্রধান সারওয়ার সুমন, সন্দ্বীপ মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মো: মিজানুর রহমান, সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহেদ সরওয়ার শামিম।

এতে বক্তারা বলেন, নৃশংসভাবে হত্যাকারী হানিফ এন্টারপ্রাইজ এর চালক, হেলপার ও সুপারভাইজারসহ মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, ক্ষতিগ্রস্ত পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান, সকল পরিবহন সংস্থাকে সুস্থভাবে যাত্রী সেবা নিশ্চিতকরণ করা। আমরা সাইদুর রহমান পায়েলকে হারিয়েছি। এভাবে যেন আর কখনো চালক, হেলপার ও সুপারভাইজারদের অবহেলায় কোন পায়েলকে এই পৃথিবী ছেড়ে অকাল মৃত্যু বরণ করতে না হয় সে ব্যাপার সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

উল্লেখ্য, শ্রাবণের মুষলধারে ঝমঝম বৃষ্টি উপেক্ষা করে খোলা আকাশের নিচে বৃষ্টিতে ভিজে হাজার হাজার জনতা মানববন্ধনে অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করায় সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম ও নিহত পায়েল এর পরিবার উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। মানববন্ধনে বক্তারা নিন্মুক্তদাবীগুলো উপস্থাপন করেন- ১. হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসি, ২. পরিবহন সেক্টরের অরাজকতার অবসান চাই, ৩. উপযুক্ত ক্ষতিপূরণের দাবী, ৪. দূর্ঘটনার নামে প্রতিনিয়ত মানুষ হত্যা থেকে মুক্তি চাই, ৫. পরিবহন সেক্টরে সু-নির্দিষ্ট নীতিমালার (লাইসেন্স, ফিটনেস সহ সকল ইস্যু) ঘোষণা ও বাস্তবায়ন চাই।

এছাড়াও নিহত পায়েল এর মামা মো: কামরুজ্জামান টিটু ২১ জুলাই রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হানিফ এন্টারপ্রাইজ কর্তৃক নির্মমভাবে পায়েল এর হত্যার সেই লোমহর্ষক বিবরণ সকলের সামনে উপস্থাপন করেন। বক্তারা আরো বলেন, যতদিন পর্যন্ত পায়েল হত্যাকান্ডের বিচার ও কার্যকর না হবে ততদিন পর্যন্ত হানিফ এন্টারপ্রাইজকে বয়কট করার জন্য উদাত্ত আহ্বান জানান।

সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম এর যুগ্ম সাধারণ সম্পাদক মো: জিয়াউল হাসান শিবলুর সলনায় ও প্রচার সম্পাদক কাজী জিয়াউদ্দিন সোহেল এর সার্বিক তত্ত্বাবধানে মানববন্ধনে উপস্থিত ছিলেন মগধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম. আনোয়ার হোসেন, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, সন্দ্বীপ এডুকেশন সোসাইটির সভাপতি মো: হেলাল উদ্দিন, উত্তর জেলা জাসদের সভাপতি বেলায়েত হোসেন, সন্দ্বীপ ছাত্র ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক রাশেদ মারফী, সন্দ্বীপ থানা ছাত্রলীগের সহ-সভাপতি জিকু। এছাড়াও যে সকল সংগঠন উক্ত মানববন্ধনে অংশগ্রহণ করে তা হলো- লিও ক্লাব অব চিটাগাং সন্দ্বীপ, লায়ন্স ক্লাব অব চিটাগাং সন্দ্বীপ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, সন্দ্বীপ জনকল্যাণ পরিষদ, ব্যান্ডিং ক্লাব হালিশহর, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ কাজী আফাজ উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়, হালিশহর আই-ব্লকবাসী, হালিশহর থানা ছাত্রলীগ, ইয়ূথ ক্লাব অব চিটাগাং সন্দ্বীপ, সন্দ্বীপ ছাত্র ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, আলোকিত সংঘ, মগধরা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ, লিও ক্লাব অব চিটাগাং ইমার্জিন সন্দ্বীপ, সন্দ্বীপ স্টুডেন্ট এফিনিটি আইআইইউসি, সন্দ্বীপ ল’স্টুডেন্ট ফোরাম, সন্দ্বীপ কবি-লেখক ফোরাম, চট্টগ্রাম মুসলিম হাই স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী, হালিশহর ও চট্টগ্রামের সকল সংগঠন, সর্বস্তরের জনসাধারণ, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম এর অর্থ সম্পাদক মো: মজিবুল মাওলা, সহ-সভাপতি এস.এম. ইব্রাহিম, নির্বাহী সদস্য আ.ফ.ম ফোরকান উদ্দিন খান, মো: শাহজাহান, কাজী আবদুর রহিম সোহাগ, মমতাজুন নেছা সোমা, রেডিও টু ডে’র সাংবাদিক মো: সালেহ নোমান, চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুকতাদের আজাদ খান, সন্দ্বীপ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সীমান্ত প্রমুখ।

উল্লেখ্য যে সাইদুর রহমান পায়েল চট্টগ্রাম হালিশহরস্থ নিবাসী। সরকারী মুসলিম হাই স্কুল ও সানরাইজ স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্র।

দেশসংবাদ/প্রদিনিধি/আইশি

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft