ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২০ নভেম্বর ২০১৯ || ৬ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কিত
আব্দুস সালাম, সুনামগঞ্জ :
Published : Saturday, 28 July, 2018 at 8:34 PM, Update: 28.07.2018 8:58:36 PM

উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কিত

উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কিত

দারিদ্রতা দমাতে পারেনি অদম্য মেধাবী আকলিমা আক্তার পপি এর সাফল্যকে। সে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বোগলা রোছমত আলী-রামসুন্দর উচ্চ বিদ্যালয় ও কলেজ হতে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে উপজেলার মধ্যে একমাত্র জিপিএ -৫ পেয়েছে।

উপজেলার বোগলাবাজার ইউনিয়নের ইদুকোনা গ্রামের আকলিমা আক্তার পপি ভুমিহীন পান দোকানি পিতা শাহ আলম অভাবী সংসারে নুন আনতে পান্তা ফুরায়। মা জয়নব বিবি অন্যের বাড়িতে জিইয়ের কাজ করে জীবিকা নির্বাহ করেন। অভাবী সংসারে জীবিকা নির্বাহ করতে তার পিতা সিলেট রেলষ্টেশন রোডে পান দোকান দিয়েছেন।

আকলিমা আক্তার পপি দূর্গম পাহাড়ি এলাকায় জন্মের পর থেকেই সংসারে শুধু অভাব-অনটনই দেখেছে। দারিদ্ররতার সঙ্গে লড়াই করে তার বেড়ে ওঠা। খেয়ে না খেয়ে প্রতিনিয়ত সংগ্রাম করে লেখাপড়া চালিয়ে যেতে হয়েছে তাকে। পপি’র কোন গৃহশিক্ষক ছিল না। বই না থাকায় সহপাঠীদের কাছ থেকে বই ধার নিয়ে লেখাপড়া করেছে। পরীক্ষার আগে বইয়ের কিছু গুরুত্বপূর্ণ অংশ ফটোকপি করে লেখাপড়া চালাতে হয়েছে তার। তার ভয় পিতা-মাতার আর্থিক অস্বচ্ছলতার কারণে বন্ধ হয়ে যাবে তার লেখাপড়া।

পপির অদম্য ইচ্ছা সে উচ্চ শিক্ষা গ্রহণ করবে। অন্তহীন সমস্যা নিয়ে অভাবের সঙ্গে লড়াই করে জীবন সংগ্রামে জয়ী হয়েছে সে। যেখানে উপজেলার সব ক’টি কলেজের মধ্যে একমাত্র জিপিএ-৫ পেয়ে সকলের শীর্ষে রয়েছে সেখানে উচ্চ শিক্ষা নিয়ে এথখন সে শঙ্কিত। প্রতিষ্ঠানের একমাত্র জিপিএ-৫ পেয়ে সকলের মুখ উজ্জল করেছে পপি। সে ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী। কিন্তু আর্থিক অসচ্ছলতা তার স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা হয়ে দেখা দিয়েছে। অর্থের অভাবে তার উচ্চ শিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। বিদ্যালয়ের শিক্ষকরা ভবিষ্যতে তার লেখাপড়ার কি হবে তা ভেবে তারা শংকিত। তারা গরিব ও মেধাবী ছাত্রী আকলিমা আক্তার পপি’র পাশে এসে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এসটি


আরও সংবাদ   বিষয়:  উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কিত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft