ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
সংসদের শেষ অধিবেশন বসছে ২১ অক্টোবর
দেশসংবাদ ডেস্ক :
Published : Tuesday, 2 October, 2018 at 7:43 PM

চলতি সংসদের শেষ অধিবেশন বসছে ২১ অক্টোবর। সংসদের ২৩তম এ অধিবেশনটি ওইদিন বিকেল সাড়ে ৪টায় শুরু হবে। সংসদ আহ্বান সম্পর্কিত সংসদ সচিবালয়ের এক প্রস্তাবে এ দিনক্ষণের কথা বলা হয়েছে। সংবিধানের ৭২ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি সংসদের অধিবেশন আহ্বান করবেন। এই প্রস্তাবে রাষ্ট্রপতি সম্মতি দিলেই অধিবেশন আহ্বান করা হবে।

এই অধিবেশন কতদিন চলবে তা সেইদিন সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে। বরাবরের মতো অধিবেশন শুরুর একঘণ্টা আগে এই কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। এই অধিবেশনে বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা বিল সংশোধনের জন্য উত্থাপিত হতে পারে। এর আগে সংসদের ২২তম অধিবেশনটি ২০ সেপ্টেম্বর শেষ হয়। শুরু হয়েছিল ৯ সেপ্টেম্বর। সেই অধিবেশন ১০ কার্যদিবস চললেও ১৮টি বিল পাস করে রেকর্ড করে। চলমান দশম সংসদের আগের ২১ অধিবেশনের কোনটিই এগুলো বিল পাস হয়নি। এর মধ্যে রয়েছে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনও।

তবে এই অল্প সময়ে এতগুলো বিল পাস হওয়ায় সন্তোষ প্রকাশ করে সংসদ নেতা শেখ হাসিনা তার সমাপনী বক্তব্যে বলেন, মাত্র দশ দিনে ১৮টি বিল পাস করেছি। এত অল্প সময়ে এত বিল কমই পাস হয়েছে। এজন্য তিনি বিরোধী দল জাতীয় পার্টিকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিটি বিল তারা পুঙ্খানুপুঙ্খভাবে পড়েছেন। মতামত দিয়েছেন। এবার বিলে অনেক বিষয়ের সঙ্গে সামাজিক বিষয় নিয়েও বিল পাস হয়েছে। অনেকে প্রশংসা করেছেন। কোনো খুঁত তারা খুঁজে পাচ্ছেন না।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft