ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
আমি জানি কীভাবে কাটতে হয়
দেশসংবাদ ডেস্ক :
Published : Saturday, 15 December, 2018 at 12:23 PM

সৌদি সাংবাদিক জামাল খাশোগির এক হত্যাকারী লাশ হত্যার পর লাশ টুকরো টুকরো করার সময় বলেছেন, আমি জানি কীভাবে কাটতে হয়। তুরস্ক ওই হত্যাকাণ্ডের যে অডিও ক্লিপটি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় দেশগুলোর কাছে পাঠিয়েছে তাতে এমনটাই শোনা যায় বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

শুক্রবার এরদোয়ান তুরস্কের ইস্তাম্বুলে কনসল্যুটে সৌদি আরবের পাঠানো কিলিং স্কোয়াডের হাতে খুনের শিকার জামাল খাশোগির হত্যা নিয়ে এ তথ্য দেন। তিনি এসময় খাশোগি হত্যা নিয়ে সৌদি আরবের বারবার অবস্থান পরিবর্তনের নিন্দা জানান।

ইস্তাম্বুলে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান বলেন, ‘যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স ও কানাডাসহ অন্যান্য দেশে আমরা এই হত্যাকাণ্ডের রেকর্ড পাঠিয়েছি। খাশোগির হত্যাকারী ওই ব্যক্তি স্পষ্টতই বলছেন, “আমি জানি কিভাবে কাটতে হয়।” ওই ব্যক্তি একজন সেনাসদস্য। এসব বিষয় অডিও রেকর্ডিংয়ের মধ্যে আছে।’ তবে তিনি এ সংক্রান্ত আর কোনো তথ্য জানানি নি।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনসল্যুটে ঢোকার পর নিখোঁজ হন খাশোগি। প্রথমদিকে অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপের মুখে ওই হত্যার দায় স্বীকার করে নেয় সৌদি। কনসল্যুটের ভেতরেই সৌদি কর্মকর্তারা খাশোগিকে হত্যা করেন। হত্যার পর তার মরদেহ টুকরো টুকরো করা হয়।

খাশোগি হত্যার ওই ঘটনা বিশ্বব্যাপী আলোচনা সমালোচনার জন্ম দেয়। আর এ ঘটনায় নানান তথ্য প্রমাণ একের পর এক আসতে থাকায় হত্যার নির্দেশদাতা হিসেবে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দিকেই অভিযোগের তির। গত বৃহস্পতিবার মার্কিন সিনেটরা এ হত্যার নির্দেশদাতা হিসেবে বিন সালমানকে দায়ী করেন। আর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুবরাজের পক্ষ নেয়ায় তার সমালোচনা করেন সিনেটররা।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft