ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
কোহলি বিশ্বের সবচেয়ে অসভ্য ক্রিকেটার
দেশসংবাদ ডেস্ক :
Published : Monday, 17 December, 2018 at 10:00 PM

কোহলি বিশ্বের সবচেয়ে অসভ্য ক্রিকেটার

কোহলি বিশ্বের সবচেয়ে অসভ্য ক্রিকেটার

জাতীয় দলে অভিষেকের পর থেকে গত ১০ বছরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বিরাট কোহলি। ব্যাট হাতে দুর্দান্ত খেলে যাওয়া ভারতীয় এই অধিনায়ককে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন। অথচ কোহলিকে বিশ্বের সবচেয়ে অসভ্য ক্রিকেটার বলছেন ভারতের অন্যতম সফল অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

অস্ট্রেলিয়ার সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। চলমান পার্থ টেস্টে রোববার ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। ভারতীয় এই অধিনায়ক প্রসঙ্গে সোমবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে নাসিরুদ্দিন শাহ লেখেন, ‘বিরাট কোহলি কেবল বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন, সব থেকে অসভ্য খেলোয়াড়ও বটে। ক্রিকেটে তার উজ্জ্বল উপস্থিতির পিছনেই রয়েছে উদ্ধত ও অহংকারী রূপ। এবং এটা বলার জন্য আমি কখনই দেশ ছাড়ব না।’

ভারতীয় এই অভিনেতার এমন মন্তব্যের পর জাতীয় পুরস্কার জয়ী অভিনেতাকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে। নাসিরুদ্দিন শাহের মতো এমন একজন অভিনেতার এমন বিতর্কিত মন্তব্যকে নিয়ে অনেকে প্রশ্ন তুলছেন।

ভারতের হয়ে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন কোহলি। টেস্টে ১৩০তম ইনিংসে ২৫তম সেঞ্চুরি করেন শচীন। তার চেয়ে তিন ইনিংস কম খেলে (১২৭তম) ২৫টি সেঞ্চুরি করে শচীনকে ছাড়িয়ে যান কোহলি।

গত অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১২তম ওয়ানডেতে ৩৬তম সেঞ্চুরি করে শচীনকে ছাড়িয়ে যান কোহলি। ৩৬টি সেঞ্চুরি করতে শচীন টেন্ডুলকার খেলেন ৩১১ ম্যাচ।

শুধু সেঞ্চুরি করাই নয়, ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান সংগ্রহ করতে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন খেলেন ২৫৯ ইনিংস। অথচ তার চেয়ে ৫৪ ইনিংস কম খেলে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ভারতীয় বর্তমান ক্রিকেট দলের অধিনায়ক কোহলি।

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:  কোহলিকে বিশ্বের সবচেয়ে অসভ্য ক্রিকেটার  



সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft