ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
খোকনের ওপর গুলির ঘটনা ৪৮ ঘণ্টার মধ্যে নিষ্পত্তির নির্দেশ
দেশসংবাদ, ঢাকা :
Published : Wednesday, 19 December, 2018 at 12:35 AM, Update: 19.12.2018 11:40:00 AM

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপি’র প্রার্থী, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ওপর গুলিবর্ষণের সঙ্গে জড়িত নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহার এবং ঘটনার তদন্ত চেয়ে নির্বাচন কমিশনে করা আবেদন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি গ্রহণ করে মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের শুনানি গ্রহণ করে এ আদেশ দেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ছেলে ব্যারিস্টার সাকিব মাহবুব নির্বাচন কমিশনে সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহার ও ব্যারিস্টার খোকনের ওপর গুলিবর্ষণের ঘটনা তদন্ত চেয়ে আবেদন করেন। আবেদনে তিনি ১২ ঘণ্টার মধ্যে ওসিকে প্রত্যাহার ও ঘটনার তদন্ত চেয়েছিলেন।

সুপ্রিমকোর্টে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ


জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ড. কামাল হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনসহ অন্যান্য নেতাদের ওপর হামলার প্রতিবাদে সুপ্রিমকোর্টে বিক্ষোভ সমাবেশ করেছেন আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্ট বার ভবনে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের ব্যানারে শতাধিক আইনজীবী নির্বাচনী প্রচারণাকালে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানান।

আইনজীবী তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা বারের সাবেক সভাপতি ও বিএনপির আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া, সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা, সুপ্রিমকোর্ট বারের সিনিয়র সহসম্পাদক কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন, অ্যাডভোকেট ফারুক হোসেন, আনিছুর রহমান খান, আইয়ুব আলী আশ্রাফী, মির্জা আল মাহমুদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা নির্বাচনী প্রচারণার সময় আইনজীবী নেতাদের ওপর হামার ঘটনায় তীব্র প্রবিদান, নিন্দা এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দেয়ার দাবি জানান। এছাড়া ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ওপর গুলি চালানোর ঘটনার সঙ্গে জড়িত ওসিকে অবিলম্বে প্রত্যাহার ও গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

দেশসংবাদ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft