ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
দুর্দান্ত জয়ে সিরিজে ফিরলো সাকিবরা
দেশসংবাদ ডেস্ক :
Published : Thursday, 20 December, 2018 at 9:11 PM, Update: 21.12.2018 1:43:37 AM

দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয়ে সিরিজে সমতা আনলো সাকিব বাহিনী। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সফরকারী উইন্ডিজকে ৩৬ রানে হারিয়ে ১-১ সমতায় ফিরল বাংলাদেশ। ২১২ রানের টার্গেটে খেলতে নেমে উইন্ডিজ ১৯ ওভার ২ বলে সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ১৭৫ রানে গুটিয়ে যায়। স্বভাবতই তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি রুপ নিলো অলিখিত ফাইনালে।

আজ বৃহস্পতিবার ব্যাটিংয়ের পর বোলিংয়েও সমান ভেলকি দেখিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তার ঘূর্ণির সামনে অসহায় ছিলেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। চার ওভারে মাত্র ২১ রান দিয়ে সফরকারীদের পাঁচ উইকেট তুলে নেন সাকিব। এ ছাড়া আবু হায়দার, মোস্তাফিজ ও মেহেদী মিরাজ নেন একটি করে উইকেট। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন রভম্যান পাওয়েল। এ ছাড়া শাই হোপ ৩৬, কিমো পল ২৯ ও হেটমায়্যার ১৯ রান করেন।

এর আগে লিটন-সাকিবের অসাধারণ ব্যাটিংয়ে সফরকারীদের সামনে ২১২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা। এদিন ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক ক্রিকেট খেলেন টাইগাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে চার উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২১১ রান।

সর্বোচ্চ ৬০ রান আসে লিটন দাসের ব্যাট থেকে। শুরু থেকেই মারকুটে খেলেন তিনি। মাত্র ৩৪ বলে ৬টি চার ও চারটি ছয়ের মারে ৬০ রান করেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি লিটনের দ্বিতীয় অর্ধ-শতক। প্রথম অর্ধশতকটি উইন্ডিজের বিপক্ষেই করেন তাদের মাটিতে।

শুরুতে ফিরে যান তামিম। পরে ব্যাটিংয়ে আসেন সৌম্য। তিনিও মারকুটে ব্যাটিং শুরু করেন। হঠাৎ লিটন আউট হয়ে গেলে রানের চাকা খানিক থেকে মায়। ক্রিজে আসের মুশফিক। কিন্তু ৩ বলে ১ রান করে তিনিও ফিরে যান সাজঘরে। কিন্তু ব্যতিক্রম ছিলেন সাকিব-মাহমুদুল্লাহ। নেমেই বিধ্বংসী ব্যাটিং শুরু করেন তারা। ৫ম উইকেটের জুটিতে দুজনের ব্যাট থেকে আসে ৯১ রান। মাত্র ২৬ বলে ৪২ রান করেন সাকিব। মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ২১ বলে ৪৩ রান।

দেশসংবাদ/এসএম

সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft