ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
হার দিয়ে বছর শেষ টাইগারদের
দেশসংবাদ ডেস্ক :
Published : Saturday, 22 December, 2018 at 8:54 PM, Update: 23.12.2018 2:37:15 AM

উইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে হারের মাধ্যমে বছর শেষ হলো টাইগারদের। মিরপুরে সফরকারীদের দেওয়া ১৯১ রানের টার্গেটে খেলতে নেমে ১৪০ রানে গুটিয়ে যায় টাইগাররা। ব্যাটসম্যানদের বিব্রতকর ব্যাটিংয়ে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৫০ রানে হারেন সাকিবরা।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ এ জিতে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজে হারলেও টেস্ট ও ওয়ানডে সিরিজে জয় লাভ করেন টাইগাররাই। টেস্টে ধবল ধোলাই করলেও ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজের ট্রফি জিতে লাল সবুজের শিষ্যরা।

টি-টোয়েন্টি সিরিজি প্রথম দুই ম্যাচে দু-দলই একটি করে ম্যাচ জেতায় শেষ ম্যাচটি দাঁড়ায় অলিখিত ফাইনালে। তবে আজ বৃহস্পতিবার শেষ ম্যাচে এসে দিনটি নিজেদের করে নিতে পারলেন না টাইগাররা। টসে হেরে আগে ব্যাট করে ১৯০ রান করে উইন্ডিজ। ১৯১ রানের টার্গেটে খেলতে নেমে দরুন শুরু করে বাংলাদেশ। তবে ম্যাচের দৃশ্যপট পরিবর্তন হয়ে যায় একটি নো-বল কাণ্ডের পর।

তিন ওভার ছয় বলের সময় ওশান থমাসের করা একটি বলে লিটন দাস ক্যাচ তুলেন। উইন্ডিজ ফিল্ডার ক্যাচ ধরলেও আম্পায়ার নো-বলের সিদ্ধান্ত দেন। কিন্তু টিভি রিপ্লেতে দেখা থমাস লাইন ক্রস করেননি। উইন্ডিজ ফিল্ডাররা বারবার আবেদন করলেও নো-বলের সিদ্ধান্তেই অটল থাকেন আম্পায়ার। এ জন্য কিছুক্ষণ খেলা থেমেও থাকে। অনেক জল গড়ানোর পর খেলা শুরু হলেও টাইগাররা ফিরতে পারেননি স্বরূপে।

৬৫ থেকে ৯৬ রানের মধ্যে বাংলাদেশ হারায় ৭ উইকেট। সর্বোচ্চ ৪৩ রান আসে লিটন দাসের ব্যাট থেকে। মাহমুদুল্লাহ ও মেহেদি মিরাজের ব্যাট থেকে আসে ১৯ রান করে। সাকিব-আরিফুল হক ফিরেন কোনো রান না করেই। তামিম ৮ ও সৌম্য ৯ রান করে সাজঘরে ফিরেন। শেষ দিকে ২২ রান করে হারের ব্যবধান কমান আবু হায়দার রনি।

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন কেমো পল। ফ্যাবিয়ান অ্যালেন দুই উইকেট  ও শেলডন কটরেল, কার্লোস ব্রাফেট নেন একটি করে উইকেট।

দেশসংবাদ/এসএম

সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft