ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ || ৩০ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
কনসার্টের মাঝখানেই আছড়ে পড়ল সুনামি (ভিডিও)
দেশসংবাদ ডেস্ক :
Published : Sunday, 23 December, 2018 at 11:29 PM

কনসার্টের মাঝখানেই আছড়ে পড়ল সুনামি (ভিডিও)

কনসার্টের মাঝখানেই আছড়ে পড়ল সুনামি (ভিডিও)

ইন্দোনেশিয়ার সুন্দা প্রণালীতে সুনামির আঘাতে এখন পর্যন্ত ১৬৮ জন নিহত ও ৭৪৫ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তর বলছে শনিবারের সুনামিতে শত শত ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

পর্যটকদের প্রিয় গন্তব্য স্থলটিতে সুনামির আঘাতে এখন পর্যন্ত কোনও বিদেশি নাগরিকের মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে সামাজিক মাধ্যমে বিভিন্ন পোস্টে আকস্মিক সুনামির ভয়াবহতার বর্ণনা দেন প্রত্যক্ষদর্শীরা।

ইন্দোনেশিয়ার জনপ্রিয় ব্যান্ড সেভেনটিনের কনসার্টের মাঝখানেই সুনামির প্রচণ্ড ঢেউ আছড়ে পড়ার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যায় সৈকতে একটি তাবুর নিচে গান পরিবেশন করছেন ব্যান্ডটির সদস্যরা, সামনে টেবিলে বসে বহু শ্রোতা তাদের গান উপভগ করছেন। এই সময়ে গানের মাঝখানেই ঢেউয়ের ধাক্কায় স্টেজটি হুড়মুড় করে ভেঙ্গে পড়ে, ব্যান্ডের সদস্য ও তাদের সব বাদ্যযন্ত্র ছিটকে পড়ে দর্শকশ্রোতার মাঝখানে:

ব্যান্ডটি একটি বিবৃতিতে জানিয়েছে তাদের বেইজ গিটারিস্ট ও ম্যানেজার মারা গেছেন এবং তাদের দলের আরও চার জন নিখোঁজ রয়েছেন।

ওয়েস্টেন লুন্ড অ্যান্ডারসন নামের আরেক জন সুনামির ঢেউ আছড়ে পড়ার মুহূর্তের বর্ণনা দেন ফেসবুকে। শনিবার রাতে তিনি যখন ক্র্যাকাটোয়ার অগ্নুৎপাতের ছবি তুলছিলেন, ওই সময়ই তার দিকে ধেয়ে আসে বিশাল ঢেউ।



‘ওই ঢেউ সৈকতের ১৫-২০ মিটার ভিতরে এসে আছড়ে পড়ায় আমি দৌড়ে পালিয়েছি,’ ফেসবুক পোস্টে লেখেন ওয়েস্টেন।

‘এর পরের ঢেউ আমি যে হোটেলে থাকি তার সীমানার ভিতরে চলে এসে গাড়ি আর রাস্তা ডুবিয়ে দেয়। আমি আমার পরিবারকে ওই এলাকা ছেড়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছি। জঙ্গল আর গ্রামের মাঝখান দিয়ে উঁচু স্থানে পৌঁছানোর পর স্থানীয়রা আমাদের দেখভাল করে। ভাগ্য ভাল আমাদের কোনও ক্ষতি হয়নি,’ ফেসবুক পোস্টে লেখেন তিনি।

‘এটাই আমার প্রথম সুনামির অভিজ্ঞতা। আশা করি আর কখনো এটা দেখতে হবে না,’ লেখেন ওয়েস্টেন।

সুনামি আঘাত হানার ২৪ মিনিট আগে আনাক ক্র্যাকাটোয়ায় অগ্নুৎপাত শুরু হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায় জানায়, আনাক ক্র্যাকাটোয়া আগ্নেয়গিরির থেকে অগ্নুৎপাত শুরু হওয়ার পর সাগরের নিচে ভূমিধসের কারনে এই সুনামি ঘটে থাকতে পারে।

দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তর আরেকটি সুনামির আশঙ্কায় মানুষকে উপকুল থেকে দূরে থাকতে পরামর্শ দিয়েছে।

শনিবারের স্থানীয় সময় ২১:৩০-এর দিকে আঘাত হানা সুনামির কারনে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান কর্মকর্তারা।

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:  কনসার্টের মাঝখানেই আছড়ে পড়ল সুনামি (ভিডিও)  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft