ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
ভোট ছিনিয়ে নেয়ার চেষ্টা হলে প্রতিরোধ গড়ে তোলা হবে
দেশসংবাদ, ঢাকা :
Published : Wednesday, 26 December, 2018 at 5:29 PM, Update: 28.12.2018 1:26:09 AM

ঢাকার অন্যসব আসনগুলো চাইতে অপেক্ষাকৃত বেশি ধানের শীষের প্রচার-প্রচারণা হয়েছে ঢাকা-১১ আসনে। ক্ষমতাসীনরা প্রকাশ্যে ধানের শীষের কর্মী-সমর্থকদের সভা সমাবেশ ও পোস্টারিং করতে না দিলেও ধারাবাহিক গণসংযোগের মাধ্যমে ভোটারদের কাছে পৌঁছেন বিএনপির প্রার্থী শামিম আরা বেগম। 

গণসংযোগকালে তিনি সাধারণ ভোটারদের ব্যাপক সারা পেয়েছেন। ভোটের মাঠে বিএনপির নেতাকর্মীরা সক্রিয় থেকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে মাঠে রয়েছেন। তবে নির্বাচনকে ঘিরে পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনা করছেন সাধারণ ভোটাররা। তাদের মতে পুলিশের উচিত পক্ষপাতমূলক আচরণ না করা। ভোটাররা যাতে নিরাপদে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে প্রশাসনকে সমানভাবে সেই সুযোগ সৃষ্টি করে দিতে হবে। অন্যথায় এখানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিতে পারে বলে মনে করছেন সাধারণ ভোটারা।  ঢাকা-১১ আসনের বিভিন্ন এলাকা ভোটারদের সঙ্গে আপনাকাল এমনটাই জানা গেছে।

রামপুরা এলাকার নতুন ভোটার ও নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহানের দাবি, সরকার আবারও একটি একতরফা নির্বাচনের চেষ্টা চালাচ্ছে। বিরোধীদের ন্যুনতম সুযোগ দেয়া হচ্ছেনা, ফলে ভোটারদের ইচ্ছার প্রতিফলন ঘটবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। সাধারণ মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা কেড়ে নেয়া অপচেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি।

স্থানীয় মাছ ব্যবসায়ী সুজন ক্ষোভ প্রকাশ করে বলেন, “যদি ভোট দিতে নাই পারি তাহলে দেশের টাকা খরচ করে ভোট করার কি দরকার”। গৃহবধূ আমেনা জানান,তিনি ভোট দিতে যাবেন, কিন্তু ব্যালট না পেলে তিনি পুলিশের সাথে ঝগড়া করবেন। 

সুষ্ঠু নির্বাচনের প্রশ্নে ধানের শীষের প্রার্থী শামিম আরা বেগম বলেন, হামলা-মামলার ভয়ে বর্তমানে নেতাকর্মীরা আত্মগোপনে থাকলেও ভোটের দিন তারা মাঠে থাকবে। ভোট ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হলে তারা প্রতিরোধ গড়ে তুলবে। এ ক্ষেত্রে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত করানোকেই চ্যালেঞ্জ হিসাবে দেখছেন তিনি। 

শঙ্কামুক্ত পরিবেশে নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়ার মত পরিবেশ সৃষ্টি করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি ঢাকা-১১ আসনের ভোটারদের।

এ আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একেএম রহমত উল্লাহ দাবি করে বলেন, সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে জনগণ ঐক্যবদ্ধ। 

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  ভোট ছিনিয়ে নেয়ার চেষ্টা হলে প্রতিরোধ গড়ে তোলা হবে  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft