ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
তুরস্ক সন্ত্রাসী নিধন অব্যাহত রাখবে
দেশসংবাদ ডেস্ক :
Published : Monday, 31 December, 2018 at 12:48 PM

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, তার দেশ অতীতের মতো সন্ত্রাসীদের নিধন অব্যাহত রাখবে। তুরস্ক ও সিরিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা সন্ত্রাসীদের আখড়ায় আগেও হানা দিয়েছিলাম। অতীতে তাদের যেভাবে নিধন করেছি, বর্তমানেও তা অব্যাহত রাখব।

দেশটির ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির এক বৈঠকে তিনি এসব কথা বলেন। গত দুই বছরে সিরিয়ায় ইউফ্রেটাস শিল্ড ও অলিভ ব্রাঞ্চ নামে দুটি অভিযান চালিয়েছে তুরস্ক। ওয়াইপিজি যোদ্ধা ও আইএস সন্ত্রাসীদের উচ্ছেদ করতে তুরস্ক এ দুই অভিযান চালায়।

ফোরাত নদীর পূর্ব উপকূলে তৃতীয় আরেকটি অভিযানের হুমকি দিয়ে রেখেছে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। গত ৩০ বছর ধরে পিকেকে যোদ্ধাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে তুরস্ক। এ সন্ত্রাসী গোষ্ঠীর হামলায় ৪০ হাজারের বেশি লোক নিহত হয়েছেন বলে আঙ্কারা দাবি করছে। সিরিয়ায় পিকেকের শাখা হচ্ছে ওয়াইপিজি।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft