ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ || ২ পৌষ ১৪২৬
শিরোনাম: ■ খালেদা জিয়ার শরীর খুবই খারাপ ■ রাজাকারের তালিকায় গোলাম আরিফ টিপু! ■ স্বাধীনতার ৪৯ বছর পরও দেশ আজ গণতন্ত্রহীন ■ পুলিশের নৃশংস হামলায় রক্তাক্ত জামিয়া, হতবাক শিক্ষার্থীরা ■ বাজারে আসছে ২০০ টাকার নোট ■ পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতির শাসন জারির হুঁশিয়ারি ■ দিল্লি পুলিশ সদর দফতর ঘেরাও, রাতভর বিক্ষোভ ■ জাতীয় স্মৃতিসৌধে মানুষের ঢল ■ রাতভর বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয় কাম্পাস, রণক্ষেত্র দিল্লী ■ প্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যা, ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত ■ বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ জাতীয় পার্টি ও গণফ্রন্ট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
বাজেট ঘোষনার কারনে
বুধবার হিলি স্থলবন্দরে বন্ধ থাকবে বিল অব এন্ট্রি সাবমিট
গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর)
Published : Tuesday, 11 June, 2019 at 9:49 PM

বুধবার হিলি স্থলবন্দরে বন্ধ থাকবে বিল অব এন্ট্রি সাবমিট

বুধবার হিলি স্থলবন্দরে বন্ধ থাকবে বিল অব এন্ট্রি সাবমিট

জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষনার কারনে দিনাজপুরের হিলি স্থলবন্দরের কাস্টমসে আমদানি ও রফতানিকৃত সকল প্রকার পণ্যের বিল অব এন্ট্রি সাবমিট বন্ধ থাকবে বলে হিলি কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে।

আগামীকাল বুধবার বিকেল সাড়ে ৩টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত সার্ভার বন্ধ থাকবে। এসংক্রান্ত একটি নোটিশ কাস্টমসের নোটিশ বোর্ডে টাঙানো রয়েছে।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, আগামী বৃহস্পতিবার মহান জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের বাজেট পেশ করা হবে। বাজেটে অনেক পণ্যের উপর আমদানি শুল্ক বৃদ্ধি বা কমানো হতে পারে। আর বাজেট ঘোষনাকালীন সময়ে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর থেকে কাস্টমসের সার্ভার বন্ধ থাকবে। হিলি কাস্টমসের সকল কার্যক্রম স্বয়ংক্রিয় পদ্ধতিতে হওয়ার কারনে সার্ভার বন্ধ থাকার কারনে আমদানিকৃত পন্যের ইমপোর্ট ম্যানিফিষ্ট ও বিল অব এন্ট্রি সাবমিটসহ পণ্যের পরিক্ষন ও শুল্কায়ন সহ কাস্টমসের সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকবে।

ব্যবসায়ীরা যাতে পণ্য আমদানি করে ক্ষতির মুখে না পড়ে সেকারনে তাদেরকে অগ্রিম জানানোর জন্য আজ মঙ্গলবার এক নোটিশের মাধ্যমে বিষয়টি বন্দরের সকল আমদানি, রফতানিকারক ও সিএন্ডএফ এজেন্টগনকে জানানো হয়েছে। তবে কাস্টমসে ইমপোর্ট ম্যানিফিষ্ট ও বিল অবএন্ট্রি সাবমিট কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক থাকবে। সেই সাথে পূর্বের আউটপাশকৃত মালামাল বন্দর থেকে ছাড় নিতে পারবেন আমদানিকারকরা।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, বন্দরের ভেতরের সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে। বন্দর দিয়ে পূর্বের আমদানিকৃত মালামাল যেসবের আউটপাশ হয়েছে সেসব মালামাল সরবরাহ করা হবে।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বুধবার হিলি স্থলবন্দরে বন্ধ থাকবে বিল অব এন্ট্রি সাবমিট  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft