ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়াউর রহমান ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি
পূর্বধলায় উপজেলা নির্বাচনের ফলাফল
ভজন দাস, নেত্রকোনা
Published : Wednesday, 19 June, 2019 at 1:30 PM

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে স্থগিত হয়ে যাওয়া নেত্রকোনার পূর্বধলা উপজেলা নির্বাচন মঙ্গলবার সকাল নয়টা থেকে পাঁচটা পর্যন্ত উৎসব মুখর ও কড়া নিরপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীযুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন নৌকা প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় উপজেলা পরিষদের ফলাফল কক্ষ থেকে এ ফল ঘোষণা করা হয়।
পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নমিতা দে জানান,নির্বাচনে শান্তি শৃংখলা বজায় রাখতে বিপুল সংখ্যক আনসার,পুলিশ,বিজিবি ও র‌্যাব মোতায়েনের পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ২১টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেন।

বিজয়ী নৌকা প্রতীকের প্রাপ্তভোট ৫৭ হাজার ৭৫৮। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মাছুদ আলম তালুকদার টিপু পেয়েছেন ৩৪ হাজার ২৪৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে শেখ রাজু আহমেদ (চশমা প্রতীক) ২৩ হাজার ৩৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী (তালাপ্রতীক) নূরুল আমিন খান পাঠান শওকত পেয়েছেন ২২ হাজার ৬২৩ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুমী আকন্দ (কলসী) ২৭ হাজার ২৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতীদ্বন্ধী মনি কর্মকার (হাঁস প্রতীক) পেয়েছেন ২৪ হাজার ১৭২ ভোট।

উল্লেখ্য এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন দুইজন,ভাইস-চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চারজন ।
উপজেলার ১১টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রে ভোটার ছিল ২ লাখ ২৪ হাজার ৫শ ৫৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২শ ৫৬ জন আর মহিলা ভোটার ১ লাখ ১০ হাজার ২শ ৮৩ জন।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : i[email protected]
Developed & Maintenance by i2soft