ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ || ৩০ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন ■ ইসরাইলের বিমান হামলায় ২৩ ফিলিস্তিনি নিহত ■ ব্যাংকিং খাতে খেলাপি ঋণ এক লাখ ১৪ হাজার ৯৭ কোটি টাকা ■ ১৭ বিধায়ককে অযোগ্য ঘোষণা করল ভারতের সুপ্রিম কোর্ট ■ রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান ■ দুদকের এজহার রেকর্ড করার ক্ষমতা চ্যালেঞ্জ করে রিট ■  ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ ■ ৭টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন ■ কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত ১৬ ■ অটো ব্রেকে ইট দিয়ে ঘুমিয়ে ছিলেন তূর্ণার চালক ■ সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবিতে উত্তপ্ত সংসদ ■ ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
সংসদ নির্বাচনের ফল প্রকাশ করেছে ইসি
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 24 June, 2019 at 8:29 PM

 সংসদ নির্বাচনের ফল প্রকাশ করেছে ইসি

সংসদ নির্বাচনের ফল প্রকাশ করেছে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রভিক্তিক ফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। দেশের ৩০০ সংসদীয় আসনের নির্বাচনী আসন, কেন্দ্রের নাম, মোট ভোটার, বৈধ ভোট, বাতিল ভোট এবং কাস্টিং ভোটের তথ্য দেওয়া হয়েছে। প্রকাশিত ফল অনুযায়ী ভোট পড়েছে ৮০.২০ শতাংশ, তার মধ্যে বাতিল হয়েছে ৮ লাখ ৮৭ হাজার ভোট।

৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচন নিয়ে ব্যাপক সমালোচনা রয়েছে। ভোটেগ্রহণের দীর্ঘ ছয় মাস পর ৪০ হাজারের বেশি কেন্দ্রের ফলাফল নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করলো সাংবিধানিক এ প্রতিষ্ঠান।

ইসির যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার কেন্দ্রভিত্তিক এ ফলাফল ইসির ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এখন যে কেউ ইচ্ছা করলেই নির্বাচনের কোন কেন্দ্রে কে কত ভোট পেয়েছেন তা দেখতে পারবেন।

ইসি প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৩০০ আসনের ৪০ হাজার ১৫৫ কেন্দ্রে মোট ভোটার ছিল ১০ কোটি ৪১ লাখ ৫৬ হাজার ২৬৯ জন। এর মধ্যে ভোট পড়েছে ৮ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৯১১টি। ভোট পড়ার হার ৮০.২০ শতাংশ। প্রদত্ত ভোটের মধ্যে বৈধ ভোট ৮ কোটি ২৬ লাখ ৪৫ হাজার ২২১ ভোট। আর বাতিল হয়েছে ৮ লাখ ৮৭ হাজার ৬৯০ ভোট।

দেশসংবাদ/জেএ


আরও সংবাদ   বিষয়:  একাদশ   জাতীয়   সংসদ   নির্বাচন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft