ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ফরাসি প্রেসিডেন্টের সামনের টেবিলে ব্রিটিশ প্রধানমন্ত্রী’র পা ■ ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি ■ কাশ্মীরে গণহত্যার সতর্কতা জারি, ১০ আলামত প্রকাশ ■ সাতক্ষীরায় গোলাগুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত ■ সৌদি আরবে ড্রোন হামলা ■ টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয়
তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী
এস-৪০০ কেনার ক্ষেত্রে মার্কিন নিষেধাজ্ঞা ভয় পাই না
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 25 June, 2019 at 11:14 AM, Update: 25.06.2019 1:54:25 PM

রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ‘এস-৪০০’ কেনার ক্ষেত্রে তুরস্ক মার্কিন নিষেধাজ্ঞাকে ভয় পায় না। 

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগলু সোমবার আঙ্কারায় রুয়ান্ডার পররাষ্ট্রমন্ত্রী রিচার্ড সেজিবেরা’র সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা বলেন।

চাভুসগলু বলেন, আমরা এরইমধ্যে এস-৪০০ কিনে ফেলেছি। এখন যুক্তরাষ্ট্র কি নিষেধাজ্ঞা দেয় বা কোন বিবৃতি প্রকাশ করে, তা আমাদের কাছে মোটেই গুরুত্বপূর্ণ নয়।

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কেনার জন্য ২০১৭ সালের ডিসেম্বরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে চুক্তি সই করেন। কিন্তু মার্কিন সরকার শুরু থেকেই এ চুক্তির তীব্র বিরোধিতা করে বলেছে, পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য হিসেবে রাশিয়ার কাছ থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনা তুরস্কের উচিত হবে না। এ হুঁশিয়ারি সত্ত্বেও আঙ্কারা মস্কোর কাছ থেকে এস-৪০০ সংগ্রহ করলে তুরস্কের ওপর তিন ধরনের নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র।

দেশসংবাদ/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft