ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ || ২৪ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ চুক্তিভিত্তিক নিয়োগের বিরুদ্ধে সোচ্চার প্রশাসন ■ ঢাকায় বলিউড তারকা সালমান-ক্যাটরিনা ■ মেসির হ্যাটট্রিকে রিয়ালকে উড়িয়ে শীর্ষস্থানে বার্সা ■ দিল্লিতে ভয়াবহ আগুন, নিহত ৪৩ (ভিডিও) ■ পিরোজপুরে বাসচাপায় ৩ অটোরিকশা যাত্রী নিহত ■ রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ১ আহত ২ ■ জাবি ভিসির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা ■ রুম্পার মৃত্যুর ঘটনায় ‘বয়ফ্রেন্ড’ আটক ■ ঢাকায় ৮ তলার ওপর ভবন অনুমোদন না দেয়ার পরিকল্পনা ■ এসএ গেমসে যে সব ইভেন্টে স্বর্ণ জিতল বাংলাদেশ ■ খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মশাল মিছিল ■ সরকারি চাকুরেদের অফিস অনুপস্থিতিতে বেতন কর্তন
রাজধানীতে নির্মাণ হচ্ছে পরিবেশ বান্ধব পানি শোধনাগার
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 27 June, 2019 at 9:06 PM, Update: 28.06.2019 12:25:06 AM

রাজধানীতে নির্মাণ হচ্ছে পরিবেশ বান্ধব পানি শোধনাগার

রাজধানীতে নির্মাণ হচ্ছে পরিবেশ বান্ধব পানি শোধনাগার

সংসদে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গত এক দশকে ঢাকা ওয়াসা তথা বর্তমান আওয়ামী লীগ সরকার প্রতিটি নাগরিকের জন্য নিরাপদ পানি সরবরাহ নিশ্চিতকল্পে ভিশন-২০২১ অনুযায়ী “পরিবেশ বান্ধব, টেকসই ও গণমুখী পানি ব্যবস্থাপনা'' বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।

মন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতা আগামী ২০২১ সালের মধ্যে রাজধানীতে ভূ-গর্ভস্থ পানির উৎসের উপর নির্ভরতা কমিয়ে ভূ-পৃষ্ঠস্থ উৎসের উপর নির্ভরতা বাড়াতে বৃহৎ তিনটি পানি শোধনাগার নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এতে ৭০ ভাগ ভূ-পৃষ্ঠস্থ পানি আর ৩০ ভাগ ভূ-গর্ভস্থ পানির উৎসের উপর নির্ভরতা নিশ্চিত করে ঢাকাবাসীর মধ্যে পানি সরবরাহ করা হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত চট্টগ্রাম-৪ আসন থেকে নির্বাচিত এমপি দিদারুল আলমের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান। ডেপুটি স্পিকারের সভাপতিত্বে সকালে এ অধিবেশন শুরু হয়।

মন্ত্রী বলেন, পানি সরবরাহে ঢাকা ওয়াসার গৃহীত বর্তমানে চলমান বৃহৎ প্রকল্পগুলো হলো সায়েদাবাদ পানি শোধনাগার প্রকল্প  (ফেজ-৩), পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার প্রকল্প  (ফেজ-১) এবং গর্ন্ধবপুর পানি শোধনাগার প্রকল্প। রাজধানীতে নিরাপদ এবং প্রেসারাইজড পানি সরবরাহ নিশ্চিতকল্পে নতুন ট্রেঞ্চলেস প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সমস্ত পানি লাইন পরিবর্তন করে আধুনিক পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

দেশসংবাদ/জেএ


আরও সংবাদ   বিষয়:  সংসদ   স্থানীয় সরকার   ওয়াসা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft