ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ || ৭ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি ■ সোমবার বেতিসের বিপক্ষে জাদু দেখতে পারেন মেসি ■ রোহিঙ্গাদের প্ররোচণাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ■ হাইকোর্টের ৩ বিচারপতিকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ ■ পিলখানা হত্যাকাণ্ডের দায় আ.লীগকে নিতে হবে ■ আইন প্রয়োগকারী সংস্থাগুলো সব অনিয়মের সাথে জড়িত ■ সড়ক দুর্ঘটনা বন্ধে ১১১ সুপারিশ ■ ঠাকুরগাঁওয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
বাড়ল স্বর্ণের দাম
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 3 July, 2019 at 9:40 PM

স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে ২ হাজার ৪১ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের এ সংগঠন। এতে ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে। এর আগে গত ১৮ জুন প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা কমিয়েছিলেন স্বর্ণ ব্যবসায়ীরা। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২৩ ক্যারেটের প্লাটিনামসহ প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণের দাম বেড়েছে ২ হাজার ৪১ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণ ও রুপার দাম।

বাজুস জানায়, বৃহস্পতিবার থেকে দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ৮৬০ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা। ২১ ক্যারেট ৪৯ হাজার ৮৬৩ এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার ৮৪৮ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণ অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

আজ বুধবার পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম রয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি ৫০ হাজার ১৫৫, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

দেশসংবাদ/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft