ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ || ১৫ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ পদ্মাসেতুতে নিযুক্ত চিনের দু’শতাধিক শ্রমিককে না আসার নির্দেশ ■ রোহিঙ্গা ইস্যুতে সমর্থন দেয়া দেশগুলো ডিও লেটার পাবে ■ আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না ■  ঢাকায় বহিরাগত গুণ্ডা জড়ো করছে বিএনপি ■ ঢাকা শহরে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা বেড়ে গেছে ■ ১১ নারী কর্মীর ৩৬টি ভিডিও ধারণ করে সজীব ■ সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার নির্দেশ ■ বদলে গেছেন সাঈদ খোকন, তাপসের সৌজন্য সাক্ষাৎ ■ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে বহিষ্কার ■ পাকিস্তানের কাছে ‘হোয়াইটওয়াশ’ নিয়ে সংসদে ক্ষোভ ■ সোলেইমানি হত্যার নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত ■ যুক্তরাষ্ট্রে ৩৫টি নৌকায় অগ্নিকাণ্ড, নিহত ৮ (ভিডিও)
শেষ হলো বিআইডাব্লিউটি এর তৃতীয় দিনের উচ্ছেদ অভিযান
সামসুল ইসলাম সনেট, ঢাকা
Published : Thursday, 4 July, 2019 at 6:17 PM


শেষ হলো বিআইডাব্লিউটি এর তৃতীয় দিনের উচ্ছেদ অভিযানবুড়িগঙ্গার তীর ঘেষে অবৈধ স্থাপনা উচ্ছেদের চতুর্থ ধাপের উচ্ছেদ অভিযান তৃতীয় দিনের মতো শেষ হয়েছে। কোন প্রকার বাধা বিপত্তি ছাড়াই শেষ হয়েছে তৃতীয় দিনের উচ্ছেদ অভিযান।  তৃতীয় দিনে  ১টি তিন তলা বাড়ি, ৩টি দোতলা বাড়ি, ১৩টি এক তলা বাড়ি, ২৪টি আধা পাকা বাড়ি, ১৬টি বাউন্ডারি ওয়াল ও ৩১ টি টিনের ঘর সহ মোট ৮৮ টি স্থাপনা উচ্ছেদ করা হয় । এবং অবমুক্ত করা হয় প্রায় ১.৫ একর জায়গা।

তৃতীয় দিনে বুুড়িগঙ্গার উত্তর দিকে কামরাঙ্গী চর হুজুর পাড়া থেকে  বাবু বাজার ব্রীজ পর্যন্ত এবং দক্ষিন দিকে বাবু বাজার ব্রীজ থেকে তেল ঘাট পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য নদীর দুই পারে বিআইডাব্লিউটির ২টি ভাসমান এক্সলেটরের ব্যবহার করা হয়।


শেষ হলো বিআইডাব্লিউটি এর তৃতীয় দিনের উচ্ছেদ অভিযান

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (ঢাকা বন্দর) এ. কে. এম আরিফ উদ্দিন জানান, গত জানুয়ারী ২৯ তারিখ থেকে তিন পর্বে প্রায় ৪ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধার করা হয় প্রায় ৯১ একর জমি। দুমাস বিরতি দিয়ে গত ২ জুলাই পুনরায় উচ্ছেদ অভিযান শুরু করা হয়। আশা করছি এবারের ১২ কার্য দিবসের মধ্যেই ঢাকার আশে পাশের ৪টি নদীর উচ্ছেদ অভিযান সম্পন্ন করতে পারবো।

দখলমুক্ত জায়গা পুনরায় জেন দখল না হয় তার জন্য এবার আমরা টহলদারি নজরদারি অব্যহত রাখবো। আগামী ৬ তারিখ মাননীয় নৌ প্রতিমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে সীমানা পিলার নির্মান কাজ আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করবেন। তার পর পর ই শুরু হবে ওয়াক ওয়ে নির্মান কাজ। এবারের অভিযান যেন টেকসই হয় তার সর্বোচ্চ চেষ্টাই আমরা করে যাচ্ছি।

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করার উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কতৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুস্তাফিজুর রহমান।  অভিযানে আরো উপস্থিত ছিলেন উপপরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক নুর হোসেন সহ কেরানীগঞ্জ থানা পুলিশ, ও নৌপুলিশ।

চার দিন বন্ধ থেকে আগামী ৯ জুলাই মঙ্গলবার বাদামতলী থেকে শুরু হবে চতুর্থ ধাপের দ্বিতীয় পর্বের অভিযান।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বিআইডাব্লিউটি   উচ্ছেদ   অভিযান   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft