ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত ■ অতিরিক্ত পুলিশ সুপার হলেন ৫৮ কর্মকর্তা ■ বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলম ■ নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ■ র‌্যাগিং বন্ধে বিশেষ সেল হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে ■ যুবলীগের ‘বয়সসীমা’ নির্ধারণে ভাবনা ■ বিএনপি নেতা মেজর হাফিজের জামিন ■ বিশ্ব এখন বাংলাদেশের কাছ থেকে অনেক কিছু শিখতে চায় ■ কারাগারে অনিককে কেউ মারধর করেনি ■ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ■ শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি বন্ধে হাসিনা-খালেদাকে বিবাদী করে রিট ■ রাজীবের পরিবারকে এক মাসের মধ্যে ১০ লাখ টাকা দিতে নির্দেশ
সেমিফাইনালে নিউজিল্যান্ড
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 5 July, 2019 at 11:14 PM, Update: 07.07.2019 12:19:13 AM

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে নেট রান রেটে এগিয়ে থাকতে পাকিস্তান ব্যর্থ হওয়ায় সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেছে নিউজিল্যান্ড।

পাকিস্তানের সেমির স্বপ্ন ধুলোয় মিশিয়ে দিতে মাত্র আট রানের দরকার ছিল মাশরাফিদের। যেটা দ্বিতীয় ওভারেই করেছেন টাইগাররা।

নিউজিল্যান্ডকে টপকে সেমিফাইনালে স্থান করে নিতে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সামনে এক অসম্ভব লক্ষ্য নির্ধারিত হয়েছিল।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে লর্ডসে শুক্রবার বাংলাদেশর বিপক্ষে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৫ রান তুলেছে পাকিস্তান। এরপর কেবল সাত কিংবা তার চেয়েও কম রানে অলআউট করে করতে হতো টাইগারদের।

কিন্তু ফিল্ডিংয়ে নামে প্রথম মোহাম্মদ হাফিজের হাতে বল তুলে দেয়া হয়। প্রথম ওভারে তিনি মেডেন ওভার আদায় করে নেন। কিন্তু দ্বিতীয় ওভারেই ৮ রান করে বাংলাদেশ দল।

কাজেই সেমিফাইনালে অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডের সঙ্গে নিউজিল্যান্ডের নামও যুক্ত হয়ে গেল।

এরপরই আইসিসির ক্রিকেট ওয়ার্ল্ড কাপের অফিসিয়াল টুইটার পেজে জানিয়ে দেয়া হয়, সেমিফাইনালে কোয়ালিফাইড হয়েছে ব্ল্যাকক্যাপস খ্যাত নিউজিল্যান্ড।

এর আগে টস জিতে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ইমাম-বাবরের অনবদ্য ব্যাটিংয়ে ৩১৫ রানের বিশাল সংগ্রহ করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ১০০ রান করেন ওপেনার ইমাম-উল-হক।

৯৬ রান করেন বাবর আজম। শেষ দিকে ২৬ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ইমাদ ওয়াসিম। এছাড়া ২৭ রান করেন মোহাম্মদ হাফিজ।

বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন মোস্তাফিজ। এছাড়াও মোহাম্মদ সাইফউদ্দিন নেন তিন উইকেট। তবে দুজনই তাদের স্পেলে প্রচুর রান দেন। মোস্তাফিজ ১০ ওভারে দেন ৭৫ রান ও সাইফউদ্দিনের ১০ ওভারে পাকিস্তানি ব্যাটসম্যানরা ৭৭ রান নেয়।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  সেমিফাইনালে নিউজিল্যান্ড  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft