ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৪ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ভেঙে যাচ্ছে জাতীয় পার্টি! ■ ঢাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধ ■ রেনু হত্যার মূলহোতা নারায়ণগঞ্জ থেকে আটক ■ প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার ■  একে-অন্যকে ছেলেধরা বলায় গণপিটুনি খেলেন স্বামী-স্ত্রী ■ পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি ■ একদিনে ঢামেকে ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি, ৪ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন ■ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসিদের গুলিতে বাংলাদেশী নিহত ■ এনামুল বাছিরকে কারাগারে পাঠানোর নির্দেশ ■ গুজব ও গণপিটুনির ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না ■ মশার মধ্যে রাজনীতি টানবেন না
সঠিক ইসলামই জঙ্গিবাদ ও মাদক থেকে বাঁচাতে পারে
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 6 July, 2019 at 11:26 PM

ইসলামের সঠিক পথ ও মত আহলে সুন্নাত জামাআতের মতাদর্শ অনুসরণই জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের অভিশাপ থেকে বাংলাদেশ থেকে বাঁচাতে পারে। শান্তির ধর্ম ইসলামের মাধ্যমেই কেবল সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। শনিবার রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে আহলে সুন্নাত ওয়াল জামাআত আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী ওলামা-মাশায়েখ ও বুদ্ধিজীবী কনভেনশনে সভাপতির বক্তব্যে  সংগঠনটির শীর্ষনেতা  আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলামের নামে দেশ বিদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ চলছে। যার সঙ্গে ইসলামের কোন সম্পর্কই নেই। কথিত জেহাদের নামে যারাই সন্ত্রাস করছে তারা আদর্শিকভাবে  বিকৃত ও ধর্মীয় উগ্রবাদী সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত। ৭১-এর স্বাধীনতার বিরোধিতারাও কোন না কোনভাবে আদর্শিকভাবে এসব জেহাদী গোষ্ঠির সঙ্গে সম্পৃক্ত, যে কারণে স্বাধীনতা সংগ্রামের সময় অসংখ্য মানুষ হতাহত হয়েছে। মা-বোনের ইজ্জত লুণ্ঠিত হয়েছে। এরা সবাই মূলত ইসলামের মূলধারা আহলে সুন্নাত ওয়াল জামাআতের মতাদর্শ বিরোধী।

আল্লাম নঈমী বলেন, ইসলাম ও কথিত জেহাদের নামে যে মানবহত্যা চলছে তার বিরুদ্ধে যুগে যুগে আদর্শিক লড়াই করে আসছে শান্তি প্রিয় আহলে সুন্নাত ওয়াল জামাআতের অনুসারীরা। তারা শুধু সন্ত্রাস, জঙ্গিবাদ নয়, মাদকসহ সব অপকর্মের বিরুদ্ধে আপসহীন লড়াই করে যাচ্ছে।





আহলে সুন্নাত ওয়াল জামাআতের শীর্ষ পর্যায়ের নেতা আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর সভাপতিত্বে কনভেনশন প্রস্তুতি কমিটির আহবায়ক মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক-এর সঞ্চালনায় কনভেনশনে অংশ নেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ অসিউর রহমান, আঞ্জুমান রিসার্চ সেন্টারের মহা-পরিচালক,  লেখক ও গবেষক আল্লামা এম এ মান্নান, পীরে তরিকত আল্লামা আব্দুল বারী জিহাদী, আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের মহাসচিব পীরে তরিকত সৈয়দ মুহাম্মদ মছিহুদৌলা, শাইখুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী, আল্লামা আশরাফুজ্জামান আল-কাদেরী, গাউসিয়া কমিটি বাংলাদশের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, ঢাবির সহযোগি অধ্য্যাপক ড. আব্দুল্লাহ আল-মারুফ শাহ্, বাংলাদেশ জমিয়াতুল মুদাররেসীন যুগ্ম-মহাসচিব ড. অধ্যক্ষ একেএম মাহবুবুর রহমান, জবির প্রফেসর মুহাম্মদ আব্দুল অদুদ, অধ্যক্ষ আল্লামা হাফেজ আব্দুল আলিম রেজভী, অধ্যক্ষ আবু বকর সিদ্দিক, অধ্যক্ষ আহমদ হোসাইন আল-কাদেরী, আযহার গ্রেজুয়েট এসোসিয়েশনের সেক্রেটারি মাওলানা সৈয়দ জালাল উদ্দীন আযহারী, অধ্যক্ষ খুরশিদ আলম প্রমুখ।

বক্তারা বলেন, ইসলামের নামে সন্ত্রাস জঙ্গিবাদে জড়িতদের প্রধান টার্গেট সুফিবাদে বিশ্বাসী শান্তিপ্রিয় মানুষগুলো। ইসলামের নামে জঙ্গিগোষ্ঠীর ধর্মীয় নেতারা পবিত্র কোরআন-হাদিসের অপব্যাখ্যার মাধ্যমে বাংলাদেশের সংবিধান, গণতন্ত্র, জাতীয় সঙ্গীত ও স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে মুসলিম মিল্লাতকে উস্কানি দিচ্ছে। সরাসরি জঙ্গিবাদ ও কথিত জেহাদের সমর্থনে দেয়া তাদের বক্তব্য ইউটিউব জুড়ে বিস্তৃত। তাদের মতবাদে বিশ্বাসী ছাড়া বাকীরা সবাই মুশরিক আখ্যায়িত করে (তারা ছাড়া) বাকীদের জেহাদের নামে কতল করতে বলা হচ্ছে। এসব ইসলাম বিকৃত বক্তব্যে অনুপ্রাণিত হয়ে ধর্মীয় জ্ঞানশুন্য তরুণ প্রজন্ম জঙ্গিবাদে ঝুঁকছে।  অথচ ইসলামের নামে নিরপরাধ মানুষ খুন করার সুযোগ নাই। এ অবস্থায় জঙ্গিবাদ ও জেহাদী গোষ্ঠীর হাত থেকে প্রকৃত ইসলাম, মুসলিম মিল্লাত ও দেশ জাতিকে রক্ষায়  সুফিবাদে বিশ্বাসী সুন্নি আলেম ওলামা- বুদ্ধিজীবীকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তারা বলেন, মাদক বাংলাদেশের যুব সমাজকে পঙ্গু করে দিচ্ছে। দেশ মাদকে সয়লাব হয়ে গেছে। আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানেও মাদকের বিস্তৃতি কমছে না। এর কারণ নৈতিক শিক্ষা ও ধর্মীয় চর্চার অভাব। ইসলামের সঠিক আদর্শ অনুসরণ করতে পারলে মাদকের অভিশাপ বাংলাদেশ বাঁচানো সম্ভব।

দেশসংবাদ/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft