ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৪ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ভেঙে যাচ্ছে জাতীয় পার্টি! ■ ঢাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধ ■ রেনু হত্যার মূলহোতা নারায়ণগঞ্জ থেকে আটক ■ প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার ■  একে-অন্যকে ছেলেধরা বলায় গণপিটুনি খেলেন স্বামী-স্ত্রী ■ পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি ■ একদিনে ঢামেকে ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি, ৪ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন ■ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসিদের গুলিতে বাংলাদেশী নিহত ■ এনামুল বাছিরকে কারাগারে পাঠানোর নির্দেশ ■ গুজব ও গণপিটুনির ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না ■ মশার মধ্যে রাজনীতি টানবেন না
ভোলায় ট্রলার ডুবে ২১ জেলে নিখোঁজ
কামরুজ্জামান শাহীন, ভোলা
Published : Sunday, 7 July, 2019 at 10:06 PM

ভোলার চরফ্যাসন উপজেলা দক্ষিণ আইচা থানার উপকূলে বঙ্গোপসাগরের ঢালচরের শিবচর ও টেংরার চর এলাকায় উত্তাল ঢেউয়ের তোপে ২১ জেলেসহ ২টি জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শনিবার রাতে টেংরারচর এবং গতকাল রোববার রাতে শিবচরে পৃথক পৃথক এলাকায় এই ২টি ট্রলার ডুবির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরফ্যাসনের আহমদপুর ইউনিয়নের ভাড়ানী এলাকার শাহজাহান মাঝির ট্রলার রোববার ভোররাতে ঢেউয়ের তোপে শিবচর এলাকায় ডুবে যায়। দূর্ঘটনার পরপর আশপাশে থাকা জেলে ট্রলারগুলো নিমজ্জিত জেলেদের উদ্ধারের চেষ্টা করলেও ঝড়ের তান্ডব তা চেষ্টা ব্যর্থ হয়েছে। স্রোতের টানে ট্রলারসহ জেলেরা সাগরে ভেসে গেছে বলে প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে। গতকাল রোববার বিকেল পর্যন্ত নিখোঁজ জেলে ২১ জেলে ও ট্রলারের সন্ধান মেলেনি।

অপরদিকে শনিবার রাতে সাগরের টেংরার চর এলাকায় ট্রলার ডুবির ২দিন পরও চরফ্যাসনের মাদ্রাজ ইউনিয়নের ৭ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি। এসব নিখোঁজ জেলে পরিবারগুলোতে চলছে আহাজারী। গতকাল রোববার এ সংবাদ লেখা পর্যান্ত ওই ট্রলারের ৭ জেলেসহ ২১ জেলে নিখোঁজ রয়েছে বলে জানা যায়। নিখোঁজ জেলেদের মধ্যে ট্রলার মালিক শাহজাহান মাঝি, জামাল উদ্দিন, রুবেল, আব্দুল হাই, সুলতান, মফিজল, মো. হোসেন, আব্দুল হক, আফসার, নাছির, জসিম, সাহাজাহান, রবিউল, মাকসুদ, অজিউল্লাহ, মনির মাঝি ,জিহাদ. অজিউল্লাহ , কামাল এবং বাবুল। নিখোঁজ জেলেদের বাড়ি চরফ্যাসনের আহমদপুর ও চর মাদ্রাজ ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান,ঢালচরের শিবচর ও টেংরার চর সংলগ্ন এলাকায় জেলেসহ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য ভোলা থেকে উদ্ধার কর্মীরা এসে উদ্ধার কাজ শুরু করেছে।

কচ্ছপিয়া জোনের কোষ্টগার্ড কন্ট্রিনজেন্ট কমান্ডার অলিউল্লাহ জানান, গভীর সমুদ্রে ট্রলার ডুবি ঘটনা হওয়ায় কোষ্টগার্ড উদ্ধার অভিযানে নামতে পারেনি।

চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, নিখোঁজ জেলেদের উদ্ধার কাজ অব্যহত আছে। নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ(ওসি) মাসুম তালুকদার এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

দেশসংবাদ/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft