ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ || ৩ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ হয়রানি এড়াতে ডিসিদের থানায় থাকার নির্দেশ ■ প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর, আ.লীগ-বিএনপি উত্তেজনা! ■ রাখাইনে গণহত্যার ঝুঁকিতে আরো ৬ লাখ রোহিঙ্গা ■ কারাবন্দিদের সব তথ্য সংরক্ষিত রাখার উদ্যোগ ■ আরও দুটি বোয়িং উড়োজাহাজ কেনার কথা জানালেন প্রধানমন্ত্রী ■ ঋণ ইস্যুতে ব্যাংকের চেয়ারম্যান-পরিচালকের গ্যারান্টি লাগবে ■ টানা ক্ষমতায় থাকার কারণেই সুফল পাচ্ছে জনগণ ■ স্কুলে অনুপস্থিত থেকেও বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী ■ রাজহংস'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ কাউন্সিলে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের ■ সৌদি থেকে নিঃস্ব হয়ে ফিরলেন ১৭৫ কর্মী ■ উদ্বোধনের প্রথম দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে
যশোরে ১০৩ টাকায় ২২৩ জনের পুলিশে চাকুরি
আব্দুর রহিম রানা, যশোর
Published : Sunday, 7 July, 2019 at 10:30 PM

যশোর জেলার ঝিকরগাছা থানার সেলুন কর্মচারীর ছেলে সাহেব আলী জানত না যে, তার মেধা ও যোগ্যতার ভিত্তিতে এসে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে পারবে।

পুলিশ সুপার মঈনুল হক পদক্ষেপের কারণে শতভাগ সত্য ও যোগ্যতার মাপকাঠিতে এমন অনেক সাহেব আলী নিজের যোগ্যতার ভিত্তিতে যশোর জেলার পুলিশ কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

সাহেব আলীর মত যশোর জেলার কোতয়ালী, চৌগাছা, ঝিকরগাছা, শার্শা, বেনাপোল, কেশবপুর, মনিরামপুর, অভয়নগর, বাঘারপাড়া থানার অনেক কৃষক শ্রমিক রিকশাচালক কর্মচারী সন্তানেরা কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্ত হন। আর এসবই সম্ভব হয়েছে কর্মরত বা পেশাদারিত্বের প্রতীক যশোর জেলার সুযোগ্য পুলিশ সুপার মঈনুল হক বিপিএম পিপিএম এর সুযোগ্য নেতৃত্বের কারণে।

এ নিয়োগে যশোর জেলার সকল মানুষের মুখে তার সুনাম ছড়িয়ে পড়েছে প্রতিটি নিয়োগ এরূপ যোগ্যতার ভিত্তিতে হলে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি দের দ্বারা গঠিত হবে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হবে এবং সাধারণ মানুষ পুলিশের নিকট হতে তার প্রত্যাশিত সেবা পাবে।

মহান মুক্তিযুদ্ধে প্রথম শত্রুমুক্ত জেলা যশোরের পুলিশ লাইন্স এ গত ২২ জুন হতে ২৬ জুন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে(১) সাধারণ কোটায় (পুরুষ) ১৬০৬ জন, (২) সাধারণ কোটায় (নারী )১৯৩ জন, (৩) মুক্তিযোদ্ধা (পুরুষ)-৯৯ জন, (৪) মুক্তিযোদ্ধা (নারী) ১৫ জন, (৫) পুলিশ পোষ্য কোটায় ২৫ জন, (৬) আনসার ভিডিপি কোটায় ৫ জন, (৭) এতিম কোটায় ৭ জন। এনিয়ে ১৯৫০ জন শারীরিক পরীক্ষায় অংশ নেয়।
এ নিয়োগ প্রক্রিয়ায় শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হয় ১০৬৯ জন।

পরবর্তীতে লিখিত পরীক্ষায় ৩৫৪ জন উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হয় ।২৭ জুন সাধারণ কোটায় (পুরুষ) ১৩৬ জন, সাধারণ কোটায় (নারী)
৬০ জন, মুক্তিযোদ্ধা (পুরুষ) ২১ জন, মুক্তিযোদ্ধা কোটায় (নারী) ২ জন, পুলিশ পোষ্য কোটায় ৪ জনসহ ২২৩ জন প্রার্থী তাদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত হন।

যশোর পুলিশের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, মাত্র ১০৩ টাকায় যশোরে প্রথম বারের ২২৩জন চাকুরি পেলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft