ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ || ৭ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■  বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন ■ পরিবহন ধর্মঘট বাতিল, যানবাহন চলাচলে আর বিঘ্ন ঘটবে না ■ সিরিয়ায় সরকারি বাহিনীর হামলায় শিশুসহ নিহত ১৮ ■ রিজার্ভের অর্থ দিয়ে কেনা হচ্ছে দুই উড়োজাহাজ ■ ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই প্রধানমন্ত্রী ■ আন্তর্জাতিক বিচার আদালতে লড়বেন সু চি ■ পাকিস্তান থেকে বিমানে আসল পেঁয়াজের প্রথম চালান ■ রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ■ রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন (ভিডিও) ■ ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ■ রাজধানীতে বন্দুকযুদ্ধে মাদকবিক্রেতা নিহত ■ পেঁয়াজ, লবণ ও চাল নিয়ে ষড়যন্ত্রকারীরা রেহাই পাবে না
ভুরুঙ্গামারীতে বৃক্ষ রোপন ও সেবা কার্যক্রম অব্যাহত
এজি লাভলু, কুড়িগ্রাম
Published : Monday, 8 July, 2019 at 5:00 PM

ভুরুঙ্গামারীতে বৃক্ষ রোপন ও সেবা কার্যক্রম অব্যাহত

ভুরুঙ্গামারীতে বৃক্ষ রোপন ও সেবা কার্যক্রম অব্যাহত

ভুরুঙ্গামারীর দক্ষিণ বলদিয়া বন্ধু পরিষদের অর্থায়নে বিভিন্ন প্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ৩ সহস্রাধিক বৃক্ষরোপন করেছে।

উপজেলার দক্ষিণ বলদিয়া বন্ধু পরিষদটি ২০১৬ সাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয় ও রাস্তার ধারে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার উপজেলার শাহীবাজার উপ স্বাস্থ্য কেন্দ্রে বৃক্ষ রোপন করা হয় । এ সময় উপস্থিত ছিলেন বলদিয়া ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান,ইউপি সদস্য বাবলু খাঁন, ডাঃ শহীদুল্লাহ প্রমুখ।

উল্লেখ্য সংগঠনটি ইতিপুর্বে শাহীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়, বাইতুল-নুর মাদ্রাসা, দক্ষিণ বলদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাঙ্গালেরকুটি কবর স্থান ও হাফেজিয়া মাদ্রাসা, ব্যাপারী পাড়া জামে মসজিদ,কাশিমবাজার উচ্চ বিদ্যালয় ও বিভিন্ন এলাকার রাস্তার ধারে বহু প্রজাতির বৃক্ষ রোপন করেছে। এছাড়াও বজ্রপাত নিরোধে কচাকাটা থানার তালতলা থেকে সোনাহাট বিজিবি ক্যাম্পের মোড় পর্যন্ত শতাধিক তালবীজ রোপন করেছে। সংগঠনটির পরিচালক আব্দুল মজিদ বিশ্বাস জানান,সংগঠনের সদস্যদের দানকৃত অর্থে বৃক্ষ রোপনের পাশাপাশি আমরা সমাজের দরিদ্র মানুষের চিকিৎসা সেবায় আর্থিক সহায়তা প্রদান করে থাকি।

এছাড়া মাদক,জুয়া ও বাল্যবিয়ে রোধ কল্পেও তারা বিশেষ ভুমিকা পালন করে আসছে। তাদের রোপনকৃত বৃক্ষের মধ্যে রয়েছে খ্রিষ্টমাস, ট্রি, উইপিং, দেবদার, নিম, কাঁঠাল, বকুল, কৃষ্ণচুড়া, নারিকেল, মেহগনি ও রাস্তার দুধারে তালের চারা। সংগঠনের কার্যক্রমে ১১ দাতা অন্যান্য সদস্যরা হলেন মাইদুল ইসলাম, আনোয়ার হোসেন ব্যাপারী,ইলিয়াস ফকির,জসিমউদ্দিন রিপন,শফিকুল ইসলাম, ফরহাদ আলী, কাফিউল ইসলাম, গোলাম মোস্তফা মাষ্টার, আলী ওসমান, আব্দুল মালেক ও রোকনুজ্জামান খাঁন। সংগঠনটি সরকারী অনুদান পেলে সারাদেশব্যাপী এ কার্যক্রম প্রসারিত হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ


আরও সংবাদ   বিষয়:  ভুরুঙ্গামারী   দক্ষিণ বলদিয়া   প্রতিষ্ঠান   উপাসনালয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft