ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৪ আগস্ট ২০১৯ || ৯ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি ■ সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত ■ বিআরটিসির লাভের গুড় পিঁপড়ায় খায় ■ বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে ■ দেশে দরিদ্র সীমার হার অর্ধেকে নেমেছে ■ রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র সবই করবে ■ সড়ক দুর্ঘটনায় ফরিদপুরে নিহত ৯ ■ ভাগ্নিকে শ্লীলতাহানিতে বাধা দেয়ায় মামা খুন, গণপিটুনিতে বখাটে নিহত ■ শনিরআখড়ায় ব্রিজ ভেঙে খাদে ট্রাক, বন্ধ যান চলাচল ■ মারা গেলেন অরুণ জেটলি ■ অধ্যাপক মোজাফফরের মরদেহে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী ■ সর্বোচ্চ শাস্তি পাবে গ্রেনেড হামলার মূলপরিকল্পনাকারীরা
ঝগড়া করলে প্রেম বাড়ে
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 8 July, 2019 at 7:11 PM

ঝগড়া হয় না এমন সম্পর্ক কি আছে? খুঁজলে হয়তো পাওয়া যাবে দুই-একটি। কিন্তু ঝগড়াঝাটি না করে থাকা মানেই কি সম্পর্ক সুন্দর? যদি এর উল্টোটা হয়, অর্থাৎ, ঝগড়া করলেই বরং সম্পর্ক ভালো থাকে? মজার বিষয় হলো, এমনটাই উঠে এসেছে এক গবেষণায়।

সম্প্রতি প্রায় এক হাজারজন প্রাপ্তবয়স্ককে নিয়ে একটি সমীক্ষা চালানো হয়েছে। সেখানে দেখা গিয়েছে, সেই দম্পতিরাই বেশি সুখী, যাদের মধ্যে বিভিন্ন সময়ে নানা বিষয় নিয়ে অশান্তি হয়েছে। মুখোমুখি না হয়ে, সমস্যার প্রতিকার না করে মনের কথা মনের ভিতর লুকিয়ে রেখেছিলেন যারা, তাদের সম্পর্ক অনেক বেশি ঠুনকো। বাইরে থেকে দেখতে সুন্দর মনে হলেও ভেতরে আসলে অতোটা মজবুত নয়।



বিশেষজ্ঞরা বলছেন, কোনো একটি বিষয় নিয়ে দু’জনের মধ্যে মনোমালিন্য হলে সেটি নিয়ে কথা বলা প্রয়োজন। সেই বিষয়টিকে উপেক্ষা করে যাওয়াটা কখনোই সমাধান হতে পারে না। বর্তমানে ঘটে যাওয়া কোনোকিছুকে ঘিরে অস্বস্তিকে এড়াতে ঝগড়া করলেন না ভালো কথা, কিন্তু পরবর্তীতে তা আরও বড় আকার নিয়ে ধরা দিতে পারে! তাই সময়ের সমস্যা সময়েই সমাধান করুন।



বেশিরভাগ দম্পতিই সম্পর্ক খারাপ হওয়ার ভয়ে অনেক বিষয় এড়িয়ে যান। কিন্তু ভবিষ্যতে সেই অভ্যাসই হতে পারে বড় সমস্যার কারণ। যেকোনো দম্পতির মধ্যে সবচেয়ে বেশি অশান্তি হয় টাকা, যৌনসম্পর্ক এবং বাজে অভ্যাস নিয়ে।

তাই নতুন গবেষণা অনুযায়ী নিজের সঙ্গীর সঙ্গে ঝামেলা হলে তা এড়িয়ে যাবেন না। মুখোমুখি হোন। কথা কাটাকাটি হোক। এতেই সম্পর্ক অনেক বেশি নিবিড় হবে বলে মত তাদের।

দেশসংবাদ/এনকে

সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft