ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০ || ৯ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ একজন শিক্ষার্থীর কাছে তার শিক্ষকই আদর্শ ■ হাতুড়ি ও স্টাম্প দিয়ে পেটানো হয়েছে ৪ শিক্ষার্থীকে ■ ভোটের দিন ঢাকায় প্রাইভেট কার চলবে না ■ পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ল টাইগাররা ■ বিএনপির কাউন্সিলর প্রার্থী নিজামুদ্দিনের ওপর হামলা! ■ সিটি নির্বাচনে চমৎকার পরিবেশ বজায় রয়েছে ■ সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ ■ ঘরে তোলার আগেই নববধূকে হত্যা করল স্বামী! ■ কারাগারের পণ্য বাণিজ্য মেলায় ■ নির্বাচনের সময় আমরা জনদরদির মতো অভিনয় করি ■ ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ ■ বিশ্ব গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি
চার বছর পর কারামুক্তি পেলেন এমপি রানা
দেশসংবাদ, টাঙ্গাইল
Published : Tuesday, 9 July, 2019 at 12:15 PM, Update: 09.07.2019 3:06:36 PM

চার বছর পর কারামুক্তি পেলেন  এমপি রানা

চার বছর পর কারামুক্তি পেলেন এমপি রানা

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামি সাবেক এমপি আমানুর রহমান খান রানা টাঙ্গাইল কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা প্রায় চার বছর বিভিন্ন কারাগারে হাজতী থাকার পর মঙ্গলবার সকালে টাঙ্গাইল কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় হাইকোর্ট থেকে আগেই জামিনে ছিলেন রানা।

অপরদিকে, জেলা যুবলীগের দুই নেতা হত্যা মামলায় তিনি জামিন পেলেও তা স্থগিত ছিল। পরে সোমবার ওই জামিন আপিল বিভাগে বহাল রাখায় তিনি মঙ্গলবার জামিনে বের হন।

এর আগে টাঙ্গাইল জেলা কারাগার এলাকাসহ শহরের কয়েকটি পয়েন্টে পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়। পুলিশ ও কারারক্ষীরা কারাগারের আশেপাশে কাউকে ভিড়তে দেয়নি।

এদিকে সকালে থেকেই তার কর্মী-সমর্থকরা কারাগার গেটে ভিড় করতে থাকে। এ সময় কারারক্ষী ও পুলিশ তাদের দূরে সরিয়ে দেয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগ সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন।

২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। তবে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় সাবেক এমপি আমানুর রহমান খান রানা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

এছাড়াও টাঙ্গাইল জেলা যুবলীগ নেতা মামুন-শামীম হত্যা মামলার জামিন গত সোমবার আপিল বিভাগে বহাল থাকায় মঙ্গলবার তিনি টাঙ্গাইল কারাগার থেকে মুক্তি পান।

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সাবেক এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামি রয়েছে।

দেশসংবাদ/আলো


আরও সংবাদ   বিষয়:  টাঙ্গাইল   এমপি রানা   জামিনে মুক্তি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft