ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত ■ অতিরিক্ত পুলিশ সুপার হলেন ৫৮ কর্মকর্তা ■ বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলম ■ নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ■ র‌্যাগিং বন্ধে বিশেষ সেল হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে ■ যুবলীগের ‘বয়সসীমা’ নির্ধারণে ভাবনা ■ বিএনপি নেতা মেজর হাফিজের জামিন ■ বিশ্ব এখন বাংলাদেশের কাছ থেকে অনেক কিছু শিখতে চায় ■ কারাগারে অনিককে কেউ মারধর করেনি ■ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ■ শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি বন্ধে হাসিনা-খালেদাকে বিবাদী করে রিট ■ রাজীবের পরিবারকে এক মাসের মধ্যে ১০ লাখ টাকা দিতে নির্দেশ
বগুড়ায় গতমাসে ১৫ টি ভ্রাম্যমান আদালত পরিচালিত
জিএম মিজান, বগুড়া
Published : Tuesday, 9 July, 2019 at 9:05 PM

বগুড়ার শেরপুর উপজেলায় গত ১ মাসে ১৫টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ সময় ৫৭ টি মামলায় ৫৭ জনকে দন্ড দেয়ার পাশাপাশি ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, গত জুন মাসে শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ ও শেরপুর থানা পুলিশ সহায়তায় ১৫টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এর মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ ২টি ভ্রাম্যমান আদালত ২টি মামলায় ২জন দন্ডিত হয় এবং ১ হাজার টাকা জরিমানা আদায় হয়, করাত কল লাইসেন্স বিধিমালা ২০১২ আইনে ২টি মামলায় ২ জনকে দন্ডিত ১ হাজার ৫শ টাকা জরিমানা আদায়, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার ২০১০ আইনে ৪টি মামলায় ৪জনকে দন্ডিত ৯হাজার ৫শ টাকা জরিমানা আদায়, দন্ডবিধি ১৮৬০ আইনে ২০টি মামলায় ২০জনকে দন্ডিত করে ৩ হাজার ৫শ টাকা আদায়, মোটরযান অদ্যাদেশ ১৯৮৩ আইনে ৯টি মামলায় ৯জনকে দন্ডিত করে ৩ হাজার ৬শ টাকা আদায়।

বাল্য বিবাহ নিরোধ ২০১৭ আইনে ৩টি মামলায় ৩জনকে দন্ডিত করে ১৫ হাজার টাকা আদায়, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) ২০০৫ আইনে ২টি মামলায় ২জনকে দন্ডিত ১হাজার টাকা জরিমানা আদায়, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর (১৮) ১ আইনে ১৫টি মামলায় ১৫জনকে দন্ডিত করে ২ হাজার ৯শটাকা জরিমানা আদায় সহ মোট ১৫টি ভ্রাম্যমান আদালত অভিযানে ৫৭টি মামলায় ৫৭ জন ব্যক্তিকে দন্ড দেয়া হয়।

এ ছাড়া ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ এ প্রতিবেদক-কে বলেন, আইনের সুশাসন প্রতিষ্ঠা, জন নিরাপত্তা নিশ্চিত করণ ও অপরাধ নিমূল করার জন্য উপজেলা প্রসাশন ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রাখবে। অপরাধীর শাস্তি নিশ্চিত করনের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা প্রশাসন গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বগুড়ায় গতমাসে ১৫ টি ভ্রাম্যমান আদালত পরিচালিত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft