ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক
ঘুষ ও তদবির ছাড়াই ৭৫ জনকে চাকরি দিলেন নেত্রকোনা পুলিশ সুপার
ভজন দাস, নেত্রকোনা :
Published : Wednesday, 10 July, 2019 at 11:34 PM

কোন রকম ঘুষ তদবির ছাড়াই নেত্রকোনায় ১০৩ টাকায় পুলিশের চাকরি পেয়েছে ৭৫ জন । জেলা শহরের কুড়পাড় পুলিশ লাইনস মাঠে মঙ্গলবার সন্ধ্যায় "ট্রেইনি রিক্রুট কনস্টেবল" (টিআরসি) নিয়োগ পরীক্ষা-২০১৯ চাকরির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

কনস্টেবল পদে চুরান্ত ভাবে উত্তীর্ন প্রার্থীদের মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ১০ জন, পুলিশ কোটায় ৩ জন, নারী কোটায় ১৭ জন ও নেত্রকোনা সরকারি শিশু পরিবার থেকে এতিম ৩ জনসহ কৃষক ও চাকরিজীবী পরিবারের সন্তানেরা রয়েছে।

চাকরির চূড়ান্ত ফলাফল ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী বিপিএম-সেবা। এ সময় নিয়োগ বোর্ডে সদস্য সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সাধারন কোটা ও অন্যান্য কোটায় চূড়ান্ত ভাবে উর্ত্তীণ সকল প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করা হয়।

পুলিশ সুপারের কার্যালয়ের সূত্র জানায়,কনস্টেবল পদে ২ হাজারের উপরে প্রার্থী আবেদন করে।  তাদের মধ্যে শারীরিক যোগ্যতা ও প্রয়োজনীয় কাগজপত্রের ভিত্তিতে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ১ থেকে ৯ জন অংশ গ্রহন করে ।  এর মধ্য থেকে ৪২৫ জন উত্তীর্ণ হন।  গত সোমবার মোখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে মঙ্গলবার সন্ধ্যায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে চুরান্তভাবে ৭৫ জনের নাম ঘোষনা করা হয়। ঘুষ ও তদবির ছাড়াই সততা ও স্বচ্ছতায় যোগ্যতার ভিত্তিতে ৭৫ জনকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া দেওয়া হয়েছে। তারা বেশির ভাগই জেলার দরিদ্র পরিবারের সন্তান।

নেত্রকোনা সরকারি শিশু পরিবারের লিংকন মিয়া বলেন, আমার মা -বাবা নেই। আমি এতিম খানায় বড় হয়েছি। আমি পুলিশ বাহিনীর একজন সদস্য হতে পেরে নিজেকে দেশের সেবায় নিয়োজিত করতে চাই। 

পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন,বর্তমান সরকার সৎ,আদর্শবান,মেধাবী ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নতুন প্রজন্মকে পুলিশ বাহিনীতে সদস্য করতে চায়। মহান মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারী বাংলাদেশ পুলিশ-এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মেধাবী ও যোগ্য প্রার্থীদের নিয়োগের লক্ষ্যে নেত্রকোনা জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হয়। পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরনের যে অঙ্গীকার করেছেন তার সাথে সামিল হয়ে নেত্রকোনা জেলা পুলিশ কঠোর নিয়মানুবর্তীতা ও স্বচ্ছতা বজায় রেখে মেধাবী ও যোগ্য প্রার্থী নির্বাচনে শতভাগ সফলতা অর্জন করেছে।

দেশসংবাদ/প্রতিননিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনা   পুলিশ সুপার   ঘুষ   তদবির  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft