ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ সৌদি থেকে নিঃস্ব হয়ে ফিরলেন ১৭৫ কর্মী ■ উদ্বোধনের প্রথম দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে ■ তদন্তে দোষী প্রমাণ হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা ■ অনিয়ম করে থাকলে জাবি ভিসির বিরুদ্ধেও ব্যবস্থা ■ চারদিকে অনিশ্চয়তা, অস্থিতিশীলতা ■ প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ ■ কাউকে ছাড় নয়, সবার আমলনামা আমার কাছে ■ মালয়েশিয়া থেকে ৮ হাজার বাংলাদেশিকে ফেরত ■ উত্তেজনার মধ্যেই আমিরাতের জাহাজ আটক করল ইরান ■ ছাত্রলীগকে ১ কোটি টাকা ঈদ সালামি দিয়েছেন ভিসি ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ ■ ১০ হাজার স্থাপনায় অভিযান চালিয়ে ২৬ টিতে পওয়া গেছে এডিস মশা
নুসরাত হত্যা: মাদ্রাসাশিক্ষক আবুল খায়েরের সাক্ষ্যগ্রহণ আজ
দেশসংবাদ, ফেনী
Published : Thursday, 11 July, 2019 at 9:01 AM, Update: 11.07.2019 11:03:02 AM

ফেনীর সোনাগাজীর আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার মামলায় আজ বৃহস্পতিবার সাক্ষ্য দেবেন মাদ্রাসা শিক্ষক আবুল খায়ের। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে তাকে সাক্ষ্য ও জেরা করা হবে।

এর আগে বুধবার দশম দিনে আদালতে পূর্ব নির্ধারিত নুসরাতের মা শিরিন আখতার ও মাদ্রাসা শিক্ষক আবুল খায়ের সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। নুসরাতের মা অসুস্থ হয়ে পড়লে বিচারক আর শিক্ষকের সাক্ষ্য গ্রহণ করেননি। আজ মাদ্রাসা শিক্ষক আবুল খায়েরের সাক্ষ্য গ্রহণ করবেন। এ পর্যন্ত ১২ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে।

মামলার বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, আদালতে সাক্ষ্যগ্রহণ চলাকালে রাফির মা বারবার কান্নায় ভেঙে পড়েন। এজলাসে অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা, কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা পপিকে দেখে চিৎকার করে কেঁদে ওঠেন তিনি। একপর্যায়ে এজলাসেই জ্ঞান হারান তিনি। দ্রুত তাকে ফেনী হাসপাতালে নেয়া হয়।

উল্লেখ্য, এ মামলায় ২৭ জুন মামলার বাদী ও প্রথম সাক্ষী রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এরপর তাকে জেরা শুরু করেন আসামিপক্ষের আইনজীবীরা; যা শেষ হয় রোববার (৩০ জুন)। সোমবার ও মঙ্গলবার রাফির বান্ধবী নিশাত সুলতানা ও সহপাঠী নাসরিন সুলতানা ফুর্তির সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে চার্জ শুনানি ১৭ জুলাই : ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন শুনানির জন্য আগামী ১৭ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বুধবার চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন নিরাপত্তার অভাবে কাশিমপুর কারাগার থেকে ওসি মোয়াজ্জেমকে আদালতে হাজির করা হয়নি। এজন্য সাইবার ট্রাইব্যুনালের (বাংলাদেশ) বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন চার্জ শুনানির পরবর্তী ওই দিন ধার্য করেন।

অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের বিষয়ে রাফির জবানবন্দির ভিডিও প্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে আছেন ওসি মোয়াজ্জেম।

দেশসংবাদ/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft