ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ২৯ জুলাই থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ■ মিন্নির জামিন শুনানি ৩০ জুলাই ■ আফগানিস্তানকে পৃথিবীর বুক থেকে মুছে দিতে পারি ■ জিএম কাদের জাতীয় পার্টি’র চেয়ারম্যান নন ■ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ সার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ■ প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শুরু টাইগারদের ■ আদালতে মিন্নির জামিন চেয়ে আবেদন ■ হাসতে হাসতে হাসপাতালে ২৫ শিক্ষার্থী ■ সংকট কাটাতে পুঁজিবাজারে আসছে ৮৫ কোটি টাকা ■ আ.লীগ নেতা শূন্য হলো ঢাকা ■ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি সৈনিক নিহত
স্পেন আওয়ামী লীগের নতুন কমিটি গঠন
কবির আল মাহমুদ, স্পেন
Published : Thursday, 11 July, 2019 at 10:36 AM

স্পেন আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।স্পেন আওয়ামীলীগের সিনিয়র নেতা এস আর আই এস রবিনকে আহ্বায়ক ও রিজভী আলমকে সদস্য সচিব করে এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

গতকাল  বুধবার (১০ জুলাই) মাদ্রিদে স্থানীয় একটি হোটেলের সভাকক্ষে স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা শেষে ২৬ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব। নব গঠিত আহ্বায়ক কমিটিকে আগামী ৩ মাসের মধ্যে সম্মেলন করার নির্দেশনা দেয়া হয়।



সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন আওয়ামীলীগ নেতা আক্তার হুসেন আতা, এ,এস,আই রবিন, মো. দুলাল সাফা, শেখ আব্দুর রহমান, একরামুজ্জামান কিরণ, আব্দুল কাইয়ুম সেলিম, শ্যামল তালুকদার, জহিরুল ইসলাম নয়ন, বোরহান উদ্দিন, বদরুল ইসলাম মাস্টার, জাহিদুর রহমান দিদার, তামিন চৌধুরি, আজম খান, ফয়জুর রহমান বড় ভাই, তুতা কাজী, আক্তারুজ্জামান, যুবলীগ নেতা ইফতেখার আলম,জসিম উদ্দিন, তাপস দেবনাথ, দবির তালুকদার, জালাল হোসেন, আবুল কালাম, এনাম আলী খান, এফ এম ফারুক পাভেল ,আব্দুল আজিজ ,খালেদ আহমদ, রফিক খান, বাবলা চৌধুরী, এস এম গোলাম কিবরিয়া, জাঙ্গীর মাহমুদ,স্পেন ছাত্রলীগের সভাপতি ইসমাইল হোসেন রায়হান, হানিফ মিয়াজীসহ আওয়ামী লীগ স্পেন শাখা ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



দীর্ঘদিন ধরে গ্রুপিংয়ে জর্জরিত আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীরা ইউরোপ আওয়ামী লীগের দুই শীর্ষ নেতাকে পেয়ে নিজেদের মধ্যকার মান অভিমান তুলে ধরলেও এ দুই নেতার অনুমোদিত কমিটিতে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের  কল্যাণের জন্য দিন রাত পরিশ্রম করে যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন; তা বিশ্ববাসীর কাছে আগ্রহের সৃষ্টি হয়েছে। বিদেশে বাংলাদেশের নাগরিক হিসেবে আমরা পরিচয় দিতেও এখন গর্ববোধ করি। তিনি ইউরোপে আওয়ামী লীগকে শক্তিশালী করতে সকলকে দ্বিধা বিভক্তি পরিহার করে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকেন, তাহলে এমন কোন শক্তি নাই যে আওয়ামী লীগকে পরাজিত করতে পারে। ঐক্যবদ্ধ না থাকলে বিরোধী শক্তিও দলে ঢুকার সুযোগ পায় এবং দলের কর্মকা- বিনষ্ট করে। তাই দলের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।





আওয়ামী লীগ স্পেন শাখার আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন- আহ্বায়ক: এএসআই রবিন, যুগ্ম আহ্বায়ক: অব্দুল কাইয়ূম সেলিম, আব্দুল কাদের, মো. দুলাল সাফা, মো. ববদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য সচিব: রিজভী আলম, সদস্য: আক্তার হোসেন, জহিরুল ইসলাম নয়ন, আইয়ূব আলী সোহাগ, একরামুজ্জামান কিরন, শ্যামল তালুকদার, তামিম চৌধুরী, জাকির হোসেন, বোরহান উদ্দিন, জাহাঙ্গীর আলম, নূরে জামান খোকন, খালেদুর রহমান, খাদিজা আক্তার মনিকা, দবির তালুকদার, সায়েম সরকার, এফএম পাভেল, আজম কাল, কবির হোসেন, আক্তারুজ্জামান ও বিলাল উদ্দিন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft