ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৭ জুলাই ২০১৯ || ২ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ফলাফল দিতে পারায় খুশি প্রধানমন্ত্রী ■ মিয়ানমারের সেনাপ্রধানসহ ৪ জেনারেলের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ■ যে কারণে গ্রেফতার হলেন মিন্নি ■ যেভাবে জানা যাবে এইচএসসি’র ফল ■ এইচএসসি ও সমমানের ফল প্রকাশ: পাশের হার ৭৩.৯৩ ■ সাক্ষী থেকে আসামি মিন্নি ■ তেজগাঁওয়ে ত্রিমুখী সংঘর্ষে নারীসহ আহত ৩ ■ পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের ভবন থেকে পড়ে শ্রমিক নিহত ■ একটি লোকও আহত হয়নি অথচ মৃত্যুদণ্ড দেয়া হয়েছে ■ মিয়ানমারকে টর্পেডো দিলো ভারত ■ অবশেষে গ্রেফতার হলেন মিন্নি ■ প্রাণের ব্রেডের মধ্যে জ্যান্ত কেঁচো
রংপুর জেলায় ১০৩ টাকায় চাকুরি পেয়েছেন ২৮৬ জন
আফরোজা বেগম, রংপুর
Published : Thursday, 11 July, 2019 at 4:38 PM

রংপুরে অবিশ্বাস্য হলেও সত্য পুলিশের কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় মেধার ভিত্তিতে সর্বাধিক সংখ্যক দিনমজুর ও বর্গাচাষী পরিবারের ছেলে-মেয়রা নিয়োগ পেয়েছে। পরের অবস্থানে রয়েছে পিতৃহীন পরিবারের ছেলে-মেয়েরা। বাদবাকীরা বিভিন্ন শ্রেণি পেশার পরিবারের সন্তান।

পুলিশের চাকুরি এতদিন সাধারণ মানুষের কাছে ছিল সোনার হরিণের মত কিন্তু সে ধারণা বদলে দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী। দেশের সব জেলার মত রংপুর জেলাও সম্পন্ন হয়েছে নিয়োগ প্রক্রিয়া। ঘুষ ছাড়াই রংপুর জেলায় চাকুরি পেয়েছেন ২৮৬ জন। এদের প্রত্যেকের খরচ হয়েছে মাত্র ১০৩ টাকা। দালাল চক্র ভিড়তে পারেনি চাকুরি প্রাপ্তদের ধারের কাছে। মেধা ও যোগ্যতার বলে বিনা ঘুষে পুলিশে চাকুরি পেয়েছেন তারা।

চাকুরি পাওয়ার সংবাদ শুনে খুশিতে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকের পিতা-মাতা। আর এম স্বচ্ছ নিয়োগের কারিগর হচ্ছেন রংপুরের জেলা পুলিশ সুপার মিজানুর রহমান। এ কারণে তিনি প্রশংসিত হয়েছেন।

পুলিশ সুপারের কার্যালয় সুত্রে জানা গেছে, এবারে রংপুর জেলার ৮ উপজেলার প্রায় ২ হাজার চাকুরি প্রার্থীরা পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ২৮৬ জন নির্বাচিত হয়েছে। এদের মধ্যে বর্গাচাষী পরিবারের ছেলে-মেয়েরা ভাল করেছে তাদের সংখ্যা ৫১ জন। পরের অবস্থানে রয়েছে দিনমজুর পরিবারের ছেলে-মেয়েরা ৩৫ জন। এ ছাড়া ১০ জন রিকসা-অটোবাইক চালক, কাঠমিস্ত্রী ১০জন ও পিতৃহীন পরিবারের ২৬ জন ছেলে-মেয়ে চাকুরি পেয়েছে। বাদবাকী ১৭৪জন বিভিন্ন শ্রেণি পেশার পরিবারের সন্তান। এ ছাড়াও মুক্তিযোদ্ধা-উপজাতীসহ বিভিন্ন কোঠায় অনেকেই চাকুরি পেয়েছেন।

এ ব্যাপারে পীরগঞ্জের জাহিদপুর গ্রামের দিনমজুর সাইফুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম জানান, পুলিশে চাকুরি আমার কাছে স্বপ্নের ব্যাপার ভাবিনি চাকরী পাব। তবুও চাকুরির জন্য পরীক্ষা দিয়েছিলাম দেখি কি হয়। আমি একজন দিনমজুর পরিবারের সন্তান টাকা দিয়ে চাকরী কোন পেতাম না। কারণ আমার বাবার দৈনন্দিন দিনজুরীর ওপর সংসার চলে।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft