ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৪ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ভেঙে যাচ্ছে জাতীয় পার্টি! ■ ঢাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধ ■ রেনু হত্যার মূলহোতা নারায়ণগঞ্জ থেকে আটক ■ প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার ■  একে-অন্যকে ছেলেধরা বলায় গণপিটুনি খেলেন স্বামী-স্ত্রী ■ পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি ■ একদিনে ঢামেকে ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি, ৪ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন ■ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসিদের গুলিতে বাংলাদেশী নিহত ■ এনামুল বাছিরকে কারাগারে পাঠানোর নির্দেশ ■ গুজব ও গণপিটুনির ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না ■ মশার মধ্যে রাজনীতি টানবেন না
ফরিদগঞ্জে ধর্ষকের বিচারের দাবিতে মানববন্ধন
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Thursday, 11 July, 2019 at 7:47 PM

চাঁদপুরের ফরিদগঞ্জে ৬ষ্ঠ শ্রেণির এক মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছেলামত উল্যাহকে আটক ফাঁসির দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের রঘুনাথপুর এলাকায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ঘটনার শিকার শিশুর মাদ্রাসাসহ আশপাশের আরো ১০টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং এলাকাবাসী অংশ নেয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, ঘটনার ২৫দিন পার হয়ে গেলেও পুলিশ অভিযুক্ত ছেলামত উল্যাহকে এখনো আটক করতে পারে নি। এতে শিশুটির পরিবার ও এলাকার অন্য শিক্ষার্থীরা চরম নিরাপত্তাহীনতায় আছে। তারা আরো বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন নারী। আমাদের প্রত্যাশা, অবশ্যই শিশু ধর্ষণসহ সবধরণের নারী নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন তিনি। বক্তারা অচিরেই রঘুনাথপুর গ্রামে শিশু ধর্ষণের দায়ে অভিযুক্ত ছেলামত উল্যাহকে গ্রেফতার করে ফাঁসির দাবি জানান।

এসময় অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা ওমর ফারুক, প্রধান শিক্ষক নাসিমা আক্তার, সমাজসেবক বেলাল হোসেন, শিক্ষার্থী আমেনা আক্তার প্রমূখ। মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা বিক্ষোভ মিছিল বের করে।   

প্রসঙ্গত, গত ১৬ জুন নিজ বাড়িতে ধর্ষণের শিকার হয় স্থানীয় একটি মাদ্রাসার ৬ষ্ঠশ্রেণি শিক্ষার্থী। এই ঘটনার পর ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে ফরিদগঞ্জ থানায় অভিযুক্ত ছালামত উল্লাহ‘র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার পর থেকে শিশুটি মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দিয়েছে। তার দরিদ্র বাবা সিএনজি অটোরিক্সা চালক পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় আছে।

অন্যদিকে, আসামী গ্রেফতার প্রসঙ্গে ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব জানান, ধর্ষিতা শিশু ও তার পরিবারের নিরাপত্তার জন্য পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। একই সঙ্গে অভিযুক্ত ছেলামত উল্যাহকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft