ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ২৯ জুলাই থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ■ মিন্নির জামিন শুনানি ৩০ জুলাই ■ আফগানিস্তানকে পৃথিবীর বুক থেকে মুছে দিতে পারি ■ জিএম কাদের জাতীয় পার্টি’র চেয়ারম্যান নন ■ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ সার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ■ প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শুরু টাইগারদের ■ আদালতে মিন্নির জামিন চেয়ে আবেদন ■ হাসতে হাসতে হাসপাতালে ২৫ শিক্ষার্থী ■ সংকট কাটাতে পুঁজিবাজারে আসছে ৮৫ কোটি টাকা ■ আ.লীগ নেতা শূন্য হলো ঢাকা ■ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি সৈনিক নিহত
পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬, আহত ৮৪
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 11 July, 2019 at 9:00 PM

পাকিস্তানের সাদিকাবাদে ওয়ালহার রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রাবাহী আকবর এক্সপ্রেসের সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত ও আরও ৮৪ যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে এই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে বলে ডন এক্সপ্রেসের খবরে বলা হয়েছে।

রহিম ইয়ার খান জেলার উপকমিশনার জামিল আহমেদ জামিল বলেন, ধ্বংসস্তূপের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তারা এই ট্রেনে করে কোয়েটায় যাচ্ছিলেন। রেললাইন পরিষ্কার করার কাজও অব্যাহত রয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল চেঞ্জের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে আঘাত করে। এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তারা বলেন, এছাড়াও বহু যাত্রী হতাহত হয় ও বগিগুলোতে আটকা পড়ে।

পুলিশের এক মুখপাত্র বলেন, উদ্ধার কর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করছেন। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

দেশসংবাদ/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft