ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ সৌদি থেকে নিঃস্ব হয়ে ফিরলেন ১৭৫ কর্মী ■ উদ্বোধনের প্রথম দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে ■ তদন্তে দোষী প্রমাণ হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা ■ অনিয়ম করে থাকলে জাবি ভিসির বিরুদ্ধেও ব্যবস্থা ■ চারদিকে অনিশ্চয়তা, অস্থিতিশীলতা ■ প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ ■ কাউকে ছাড় নয়, সবার আমলনামা আমার কাছে ■ মালয়েশিয়া থেকে ৮ হাজার বাংলাদেশিকে ফেরত ■ উত্তেজনার মধ্যেই আমিরাতের জাহাজ আটক করল ইরান ■ ছাত্রলীগকে ১ কোটি টাকা ঈদ সালামি দিয়েছেন ভিসি ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ ■ ১০ হাজার স্থাপনায় অভিযান চালিয়ে ২৬ টিতে পওয়া গেছে এডিস মশা
হাবিপ্রবিতে বঙ্গমাতা ফুটবল কাপ টুর্নামেন্টের ফাইনাল
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Thursday, 11 July, 2019 at 9:28 PM, Update: 11.07.2019 9:46:07 PM

দিনাজপুরের  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজেনেস স্টাডিজ অনুষদের ১২তম ব্যাচের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমেদ হলের খেলার মাঠে বিজনেস স্টাডিজ অনুষদের লেভেল ৪ সেমিস্টার ২ এবং লেভেল ৩ সেমিস্টার-১ এর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় দুটি দলই জেতার জন্য আপ্রাণ চেষ্টা করেন এবং প্রথমদিকে দুটি দল ২ টি করে গোল করে খেলায় সমতা আনেন । কিন্তু নির্দিষ্ট সময় শেষ হওয়ায় পূর্বেই লেভেল ৩ সেমিস্টার-১ এর খেলোয়াড় ফরিদের দুর্দান্ত পারফরম্যান্সে প্রতিপক্ষ লেভেল ৪ সেমিস্টার ২  অতিরিক্ত আরও ২ টি গোল খেয়ে পরাজয় মেনে নিতে বাধ্য হয়। ফলে ৪-২ গোলে জয় লাভ করে  চ্যাম্পিয়ন হওয়ায় গৌরব অর্জন করে লেভেল ৩ সেমিস্টার-১ এর শিক্ষার্থীরা।

অপর পক্ষে লেভেল ৪ সেমিস্টার-২ তাদের কিছু ভুলের কারনে ২ গোলের ব্যবধানে পরাজিত হয়ে রানার্স-আপ হয়। টুর্নামেন্টে তৃতীয় স্থান অধিকার করে এমবিএ । আজকের খেলায় ম্যান অফ  ফাইনাল নির্বাচিত হন লেভেল ৩ সেমিস্টার-১ এর শিক্ষার্থী ফরিদ,ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন হাবিপ্রবিতে অধ্যয়নরত সোমালিয়ান শিক্ষার্থী আব্দুস সামাদ।



খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এতে বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক মো.কুতুব উদ্দীন এর সভাপতিত্বে   বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.আব্দুল গাফফার মিয়া ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান ছাত্রলীগ নেতা রিয়াদ খান,ইলিয়াস দেওয়ান সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।   

একাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মাঈন উদ্দিন (রাসেল) এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর  প্রফেসর ডঃ মু আবুল কাসেম বলেন,  খেলাধুলার প্রতি আমার অন্যরকম ভালোবাসা কাজ করে, বিশেষ করে ফুটবল খেলার প্রতি। সে কারণে খেলাধুলা বিষয়ক যেকোন অনুষ্ঠানে আমি থাকার চেষ্টা করি ।  খেলাধুলা মানুষের শরীর ও মনকে সুস্থ রাখে,মাদক ও নেশা থেকে দূরে রাখে। পড়াশুনার পাশাপাশি খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের সম্পৃক্ত হতে হবে। খেলাধূলার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খেলার মাঠ সংস্কার, খেলাধূলার সরঞ্জাম সরবরাহসহ সব ধরণের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। তোমরা নিজেকে একজন ভালো খেলোয়ার হিসেবে গড়ে তুলে শুধু হাবিপ্রবিকে নয়, আগামীতে যেন বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পার সে আশাবাদ ব্যক্ত করছি।

উল্লেখ্য, উক্ত ফুটবল টুর্নামেন্টে মোট ৬ টি দল অংশ গ্রহন করে।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft