ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২১ আগস্ট ২০১৯ || ৬ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ খালেদা জিয়ার শোকবার্তা প্রস্তুত করা ছিল ■ মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত ■ বিএনপির শীর্ষ নেতারা আত্মসমর্পণ করছেন কবে ■ এবার জাকির নায়েককে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষেধাজ্ঞা ■ ২০২৫ সালের মধ্যে প্রযুক্তি বিশ্বে যে পরিবর্তন আসছে ■ আবারও হাইকোর্টে জামিন চাইলেন ওসি মোয়াজ্জেম ■ কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয় ■ কাশ্মীরে গোলাগুলি, পুলিশসহ নিহত ২ ■ মাগুরায় স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ■  ফতুল্লায় নৈশপ্রহরীকে গলা কেটে হত্যা ■ ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন যারা ■ যে কারণে জাতীয় ঐক্যফ্রন্ট প্রায় বিলুপ্ত
বেরোবিতে কর্মচারী-নীতিমালা ও বকেয়া পরিশোধের সিদ্ধান্ত
শিপন তালুকদার, বেরোবি :
Published : Friday, 12 July, 2019 at 12:22 AM, Update: 12.07.2019 12:35:19 AM

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারীরদের দীর্ঘ দিনের চাওয়া ও আন্দোলনের মূল দাবি কর্মচারী নীমিালা প্রণয়ন ও ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের ন্যায্য বকেয়া পরিশোধের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে বিশ্ববিদ্যালয়ের ৬২তম বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নাজমুল আহসান কলিমউল্লাহ। 

এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মোঃ মাহামুদ-উল-হক, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোঃ আমিনুল ইসলাম খান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাসেম মজুমদার, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও সিন্ডিকেটের সদস্য-সচিব এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল।

উল্লেখ্য, ২০১৩ সালে অধ্যাপক ড. মু. আব্দুল জলিল মিয়া উপাচার্য থাকাকালে অননুমোদিত পদে নিয়োগ পাওয়ায় ৩৩৮ জন কর্মকর্তা কর্মচারীর বেতন বন্ধ ছিল। তাদের মদ্ধে পূর্বে ২৮০জনের বকেয়া পরিশোধ করা হয় এবং কর্মচারীদের দীর্ঘ্যদিন আন্দোলের পর আজকের সভায় অবশিষ্ট ৫৮ জন কর্মচারীর বকেয়া বেতন পরিশোধ ও কর্মচারী নীতিমালা প্রণয়ের  নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft