ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ || ৫ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ দাম কমতে শুরু করেছে পেঁয়াজের ■ বিদিশাকে নিয়ে প্রেসিডেন্ট পার্কে থাকতে এরিকের জিডি ■ লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত, আহত ১৫ ■ রাঙ্গামাটিতে জেএসএস’র দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৩ ■ কুষ্টিয়ায় মা-ছেলেকে শ্বাসরোধে হত্যা ■ লিফট ছিঁড়ে নিচে আমীর খসরুসহ ১২ বিএনপি নেতা ■ প্রথম দিনেই সংসদে তোপের মুখে বিজেপি (ভিডিও) ■ উপজেলা পর্যায় পর্যন্ত শুদ্ধি অভিযান চলতে থাকবে ■ যশোরে ১৮ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ■ সাবেক ছাত্রলীগ নেতাদের সম্পদ অনুসন্ধান শুরু ■ জব্দই থাকছে মোরশেদ খান ও তার ছেলের ব্যাংক হিসাব ■ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ
বেরোবিতে কর্মচারী-নীতিমালা ও বকেয়া পরিশোধের সিদ্ধান্ত
শিপন তালুকদার, বেরোবি :
Published : Friday, 12 July, 2019 at 12:22 AM, Update: 12.07.2019 12:35:19 AM

বেরোবিতে কর্মচারী-নীতিমালা ও বকেয়া পরিশোধের সিদ্ধান্ত

বেরোবিতে কর্মচারী-নীতিমালা ও বকেয়া পরিশোধের সিদ্ধান্ত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারীরদের দীর্ঘ দিনের চাওয়া ও আন্দোলনের মূল দাবি কর্মচারী নীমিালা প্রণয়ন ও ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের ন্যায্য বকেয়া পরিশোধের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে বিশ্ববিদ্যালয়ের ৬২তম বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নাজমুল আহসান কলিমউল্লাহ। 

এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মোঃ মাহামুদ-উল-হক, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোঃ আমিনুল ইসলাম খান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাসেম মজুমদার, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও সিন্ডিকেটের সদস্য-সচিব এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল।

উল্লেখ্য, ২০১৩ সালে অধ্যাপক ড. মু. আব্দুল জলিল মিয়া উপাচার্য থাকাকালে অননুমোদিত পদে নিয়োগ পাওয়ায় ৩৩৮ জন কর্মকর্তা কর্মচারীর বেতন বন্ধ ছিল। তাদের মদ্ধে পূর্বে ২৮০জনের বকেয়া পরিশোধ করা হয় এবং কর্মচারীদের দীর্ঘ্যদিন আন্দোলের পর আজকের সভায় অবশিষ্ট ৫৮ জন কর্মচারীর বকেয়া বেতন পরিশোধ ও কর্মচারী নীতিমালা প্রণয়ের  নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  বেরোবি   নীতিমালা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft