ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ || ৮ শ্রাবণ ১৪২৬
শিরোনাম: ■ ফিটনেসবিহীন গাড়ি না রাখার নির্দেশ ■ ২৯ জুলাই থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ■ মিন্নির জামিন শুনানি ৩০ জুলাই ■ আফগানিস্তানকে পৃথিবীর বুক থেকে মুছে দিতে পারি ■ জিএম কাদের জাতীয় পার্টি’র চেয়ারম্যান নন ■ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ সার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ■ প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শুরু টাইগারদের ■ আদালতে মিন্নির জামিন চেয়ে আবেদন ■ হাসতে হাসতে হাসপাতালে ২৫ শিক্ষার্থী ■ সংকট কাটাতে পুঁজিবাজারে আসছে ৮৫ কোটি টাকা ■ আ.লীগ নেতা শূন্য হলো ঢাকা
পরিকল্পিত পরিবার সুখি-সমৃদ্ধ দেশ গঠনে ভূমিকা রাখে
আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার :
Published : Friday, 12 July, 2019 at 12:32 AM

পর্যটন শহর কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। গতকাল সকালে এ লক্ষ্যে র্যালি পরবর্তী আলোচনা সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক।

তিনি তাঁর বক্তব্যে বলেছেন, পরিকল্পিত পরিবার মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি সুখি-সমৃদ্ধ দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অধিক জনসংখ্যার কারণে পরিবারে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। অনেকে নানা অপরাধে জড়িয়ে পড়ে। তখন তারা সমাজের বোঝা হয়ে দাঁড়ায়। তাই দুটি সন্তানের বেশি না নেওয়ার অনুরোধও জানান তিনি। 

তিনি বলেন, বাল্য বিবাহের প্রবণতা থেকে দেশে বৃহত্তর সমাজকে বের করে আনতে হলে দরকার শিক্ষা ও সচেতনতা বৃদ্ধি। সামাজিক সচেতনতাই পারে বাল্য বিবাহ রোধ করতে।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ আবদুল মতিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলি, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ পিন্টু কান্তি ভট্টাচার্য্য, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: সোমা চৌধুরী, প্রকৌশলী কানন পাল ও খুরুস্কুল চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]shsangbad.com
Developed & Maintenance by i2soft