ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ কাউন্সিলে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের ■ আফগান প্রেসিডেন্টের সমাবেশে আত্মঘাতী হামলায় নিহত ২৪ ■ সৌদি থেকে নিঃস্ব হয়ে ফিরলেন ১৭৫ কর্মী ■ উদ্বোধনের প্রথম দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে ■ তদন্তে দোষী প্রমাণ হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা ■ চারদিকে অনিশ্চয়তা, অস্থিতিশীলতা ■ প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ ■ কাউকে ছাড় নয়, সবার আমলনামা আমার কাছে ■ মালয়েশিয়া থেকে ৮ হাজার বাংলাদেশিকে ফেরত ■ উত্তেজনার মধ্যেই আমিরাতের জাহাজ আটক করল ইরান ■ ছাত্রলীগকে ১ কোটি টাকা ঈদ সালামি দিয়েছেন ভিসি ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ
শনিবার ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 12 July, 2019 at 12:35 AM

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিন দিনের সরকারি সফরে শনিবার ঢাকায় আসছেন। লি বাংলাদেশ, তাজিকিস্তান, কিরগিস্তান ও কাতার চার দেশ সফরে আসছেন।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যপ্রাচ্যের সঙ্গে শিউলের কূটনৈতিক বৈচিত্র্য কৌশলের অংশ হিসেবে মধ্য ও দক্ষিণ এশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক শক্তিশালীকরণের লক্ষ্যে লি এই সফর করছেন।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী ওই দিন বিকেল ৫ টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তাকে অভ্যর্থনা জানাবেন।

সফরকালে শনিবার লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকায় অবস্থানরত কোরিয়ান কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে এক নৈশভোজে অংশ নিবেন।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী সরকারি সফরের প্রথমদিন রবিবার সকালে সাভারে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। এরপর তিনি সাভারের ইপিজেড-এ ইয়াঙ্গুন হাইটেক সুয়েটার ওয়ার এবং ঢাকার মুগদায় এডভান্স নার্সিং এডুকেশন এন্ড রিসার্স পরিদর্শন করবেন।

ওইদিন বিকেল সোয়া ৪ টায় দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। বৈঠকের পর বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বেশ কয়েকটি চুক্তি সম্পাদনের কথা রয়েছে। এরআগে দুপুরে লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ-কোরিয়া বিজনেস ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যায় তিনি হোটেল প্যান পেসিফিক সোনারগাঁও এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৈশভোজে যোগ দিবেন।

সোমবার ঢাকা ত্যাগের পূর্বে প্রধানমন্ত্রী লি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী ওইদিন রাত ১১ টায় তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন তাকে বিমানবন্দরে বিদায় জানাবেন।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft