ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৪ আগস্ট ২০১৯ || ৯ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ বিআরটিসির লাভের গুড় পিঁপড়ায় খায় ■ বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে ■ দেশে দরিদ্র সীমার হার অর্ধেকে নেমেছে ■ রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র সবই করবে ■ সড়ক দুর্ঘটনায় ফরিদপুরে নিহত ৯ ■ ভাগ্নিকে শ্লীলতাহানিতে বাধা দেয়ায় মামা খুন, গণপিটুনিতে বখাটে নিহত ■ শনিরআখড়ায় ব্রিজ ভেঙে খাদে ট্রাক, বন্ধ যান চলাচল ■ মারা গেলেন অরুণ জেটলি ■ অধ্যাপক মোজাফফরের মরদেহে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী ■ সর্বোচ্চ শাস্তি পাবে গ্রেনেড হামলার মূলপরিকল্পনাকারীরা ■ কাশ্মিরজুড়ে ব্যাপক বিক্ষোভ-সংঘর্ষ ■ তিস্তায় গোসলে নেমে ২ শিশুর মৃত্যু
ফেনীতে স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাঠে পৌরসভা
মফিজূর রহমান, ফেনী
Published : Tuesday, 23 July, 2019 at 12:58 PM

ফেনী শহরে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানসমূহে পরিদর্শনে নেমেছে পৌরসভা। এসব প্রতিষ্ঠানের লাইসেন্স, ড্রাগ লাইসেন্স, মূল্য তালিকা, ক্লিনিক্যাল বর্জ্য অপসারণ ব্যবস্থা এমনকি পরিস্কার-পরিচ্ছন্নতা সহ নানা অনিয়ম খোঁজা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনী শহরে ২৪টি প্রাইভেট হাসপাতাল ও ২৯টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এসব প্রতিষ্ঠানে অনিয়ম-অস্বাস্থ্যকর পরিবেশ দূর করে জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পৌরসভার পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির আহবায়ক ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী ও সদস্য সচিব মেডিকেল অফিসার ডা. কৃষ্ণপদ সাহা।

ওই কমিটির সদস্য রয়েছেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবদীন লিটন, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদ। উল্লেখিত কমিটি রবিবার থেকে শহরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে নেমেছেন। রবিবার প্রথমদিনই শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের উপশম হাসপাতাল, আল-বারাকা হাসপাতাল, আল-কেমী হাসপাতাল ও ফেনী সিটি স্ক্যান পরিদর্শন করেন।

পরিদর্শনকালে দেখা যায় ট্রেড লাইসেন্স ছাড়াই চলছে আল-কেমী হাসপাতালের ফার্মেসী ও রেষ্টুরেন্ট। একইসাথে বর্জ্য ব্যবস্থাপনা, ল্যাব কক্ষ ও রেষ্টুরেন্টের রান্নাঘর অপরিচ্ছন্ন পাওয়া যায়। আল-বারাকা হাসপাতালের ল্যাব অপরিচ্ছন্ন ও বর্জ্য অপসারণের বক্স পাওয়া যায়নি। উপশম হাসপাতালের মূল্য তালিকা অসামঞ্জস্য দেখা যায়। ফেনী সিটি স্ক্যান সেন্টারের ট্রেড লাইসেন্স পাওয়া যায়নি।

কমিটির আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী জানান, ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশনায় জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পৌরসভার অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সবকটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft