ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ || ১৩ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ বিএনপি তো অ্যানালগ, ডিজিটাল না ■ ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার ■ স্থগিত হতে পারে বাংলাদেশ-চীন গমনাগমন ■ ৩ দিনে ই-পাসপোর্টের জন্য ২ হাজার আবেদন ■ তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট ■ করোনাভাইরাসের তথ্য সংগ্রহ কেন্দ্র স্থাপন ■ ইসির অভ্যন্তরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই ■ ১১ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ দেশে দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস ■ গুরুতর পরিস্থিতির মুখোমুখি চীন ■ ময়মনসিংহে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১ লাখ
ফেনীতে স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাঠে পৌরসভা
মফিজূর রহমান, ফেনী
Published : Tuesday, 23 July, 2019 at 12:58 PM

ফেনীতে স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাঠে পৌরসভা

ফেনীতে স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাঠে পৌরসভা

ফেনী শহরে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানসমূহে পরিদর্শনে নেমেছে পৌরসভা। এসব প্রতিষ্ঠানের লাইসেন্স, ড্রাগ লাইসেন্স, মূল্য তালিকা, ক্লিনিক্যাল বর্জ্য অপসারণ ব্যবস্থা এমনকি পরিস্কার-পরিচ্ছন্নতা সহ নানা অনিয়ম খোঁজা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনী শহরে ২৪টি প্রাইভেট হাসপাতাল ও ২৯টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এসব প্রতিষ্ঠানে অনিয়ম-অস্বাস্থ্যকর পরিবেশ দূর করে জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পৌরসভার পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির আহবায়ক ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী ও সদস্য সচিব মেডিকেল অফিসার ডা. কৃষ্ণপদ সাহা।

ওই কমিটির সদস্য রয়েছেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবদীন লিটন, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদ। উল্লেখিত কমিটি রবিবার থেকে শহরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে নেমেছেন। রবিবার প্রথমদিনই শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের উপশম হাসপাতাল, আল-বারাকা হাসপাতাল, আল-কেমী হাসপাতাল ও ফেনী সিটি স্ক্যান পরিদর্শন করেন।

পরিদর্শনকালে দেখা যায় ট্রেড লাইসেন্স ছাড়াই চলছে আল-কেমী হাসপাতালের ফার্মেসী ও রেষ্টুরেন্ট। একইসাথে বর্জ্য ব্যবস্থাপনা, ল্যাব কক্ষ ও রেষ্টুরেন্টের রান্নাঘর অপরিচ্ছন্ন পাওয়া যায়। আল-বারাকা হাসপাতালের ল্যাব অপরিচ্ছন্ন ও বর্জ্য অপসারণের বক্স পাওয়া যায়নি। উপশম হাসপাতালের মূল্য তালিকা অসামঞ্জস্য দেখা যায়। ফেনী সিটি স্ক্যান সেন্টারের ট্রেড লাইসেন্স পাওয়া যায়নি।

কমিটির আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী জানান, ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশনায় জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পৌরসভার অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সবকটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ফেনী   স্বাস্থ্য   পৌরসভা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft