ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ প্রকল্পের মেয়াদ বাড়লেও নিরক্ষরতা পিঁছু ছাড়ছে না ■ পাকিস্তান সেনা ভারতের মোকাবিলাতে প্রস্তুত ■ ডাকসুর অচলাবস্থার জন্য ছাত্রলীগ দায়ী ■ রুমিন হয়তো শিগগির বিয়েশাদি করবেন, তাই তার একটা প্লট দরকার ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই
রংপুরে দুই ইউপিতে
১৬টি কেন্দ্রে উপ-নির্বাচনে ভোটগ্রহণ
আফরোজা বেগম, রংপুর
Published : Thursday, 25 July, 2019 at 2:08 PM, Update: 25.07.2019 11:08:50 PM

রংপুর সদর উপজেলা খলেয়াতে চেয়ারম্যান পদেও পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনের ভোট সুষ্ঠভাবে গ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশে নারী ও পুরুষ  ভোটারটা ভোট দিচ্ছেন। তবে আশানুরূপ ভোটার উপস্থিতি নেই ভোটকেন্দ্রগুলোতে।

রংপুর জেলা নির্বাচন অফিস জানান, এ বছরের ২৪ মার্চ অনুষ্ঠিত রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইউপি চেয়ারম্যান ফারুক মিয়া প্রতিদ্বন্দ্বিতা করায় ৫নং খলেয়া ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এছাড়া চার মাস আগে পীরগাছার ছাওয়া ইউনিয়নে ২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য সালেহা বেগম মৃত্যুবরণ করায় নতুন করে এ ওয়ার্ডে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সংরক্ষিত ওয়ার্ডটিতে চার জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- রোকেয়া বেগম (হেলিকপ্টার), আইরিন বেগম (বক), নাসিমা বানু (মাইক) ও আম্বিয়া বেগম (তালগাছ)।

অন্যদিকে রংপুর সদরের খলেয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টির প্রার্থীসহ তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন- মোত্তালেবুল হক (নৌকা), সিরাজুল ইসলাম লাভলু (লাঙ্গল) ও মাসুদ রানা (আনারস)।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ছাওলা ইউপি’র ২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ৭টি কেন্দ্রে মোট ১০ হাজার ৮২৯ জন ভোটার ভোটাধিকার প্রদান করছেন। অন্যদিকে খলেয়া ইউনিয়নে নয়টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার ১৯ হাজার ৯৪৬ জন।

শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তারা। ভোটকেন্দ্রগুলোর আশপাশসহ কেন্দ্রে কেন্দ্রে পুলিশ  ও আনসার ভিডিপি’র পাশাপাশি র‌্যাব টহলরত আছে।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft