ঢাকা, বাংলাদেশ || রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ || ১ পৌষ ১৪২৬
শিরোনাম: ■ গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ হাইকোর্টের ■ গাজীপুরে ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১০ ■ শ্যামপুরে ওএমএসের বিপুল পরিমাণ আটা ও চাল উদ্ধার ■ অমিত শাহ প্রতিবেশী ও বন্ধুত্ব শব্দগুলো মুছে ফেলছেন ■ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কলেজছাত্রীর চুলের মুঠি ধরে টানার অভিযোগ ■ দেশের জন্য কখন কী প্রয়োজন, ভালোভাবে জানি ■ অপরাধের ধরন অনুযায়ী রাজাকারদের বিচার ■ বিক্ষোভের আগুনে জ্বলছে ভারত, নিহত ৬ ■ ভারতে গণহত্যার প্রস্তুতি চলছে ■ আসামিরা মাটির নিচে থাকলেও খুঁজে বের করতে হবে ■ সম্রাট-আরমানের বিরুদ্ধে আরেক মামলায় চার্জশিট গ্রহণ ■ নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাত, নিহত বেড়ে ১৬
ফিলিস্তিনে ইসরাইলী হামলার ঘটনায় বাংলাদেশ ন্যাপ'র নিন্দা
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 25 July, 2019 at 4:03 PM

ফিলিস্তিনে ইসরাইলী হামলার ঘটনায় বাংলাদেশ ন্যাপ'র নিন্দা

ফিলিস্তিনে ইসরাইলী হামলার ঘটনায় বাংলাদেশ ন্যাপ'র নিন্দা

ইসরাইলী বাহিনীর দ্বারা ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসের ঘটনার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে এসব মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধে কার্যকর উদ্যোগ নেওয়ার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বুধবার (২৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এক বিবৃতিতে তারা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ফিলিস্তিনি মুসলমানদের মসজিদুল আকসায় প্রবেশ করে ইবাদাত করার মৌলিক অধিকারে বাধা দিয়ে এবং জেরুজালেমের সুরে বাহার শহরের ওয়াডি হামাস এলাকায় কয়েক ডজন ফিলিস্তিনি ঘরবাড়ি ধ্বংস করে ইসরাইল জাতিসংঘ সনদ লংঘন করেছে। তাদের এই মানবতাবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের নিরবতা আমাদের বিস্মিত করেছে।

বিবৃতিতে তারা ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরাইলিদের বর্বর হামলা, নির্যাতন, গ্রেফতার, বাড়িঘর ধ্বংস এবং মসজিদুল আকসায় প্রবেশ করতে বাধা দেওয়াসহ সকল মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য মুসলিম উম্মাহ, জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

নেতৃদ্বয় বলেন, জাতিসংঘ, জাতিসংঘের সাধারণ পরিষদ (ইউএনজিএ), ওআইসি সম্মেলন এবং সিএফএম-এর রেজুলেশনগুলোর প্রতি আমাদের দৃঢ় সমর্থন রয়েছে। এ ধরনের কার্যক্রম স্পষ্টভাবে জাতিসংঘের রেজুলেশন ২৪২ এবং ৩৩৮ এর পুরোপুরি লঙ্ঘন। এ ধরনের অবৈধ কাজের জন্য ইসরায়েলকে জিজ্ঞাসাবাদ করতে বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে এ ঘটনায় ফিলিস্তিনের জনগণের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ


আরও সংবাদ   বিষয়:  ইসরাইলী   বাহিনী   ফিলিস্তিনি   ঘটনা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft