ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়াউর রহমান ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি
নাটকীয়তা উপহার দিয়ে আবারও দলে গেইল
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 27 July, 2019 at 11:46 AM, Update: 27.07.2019 1:38:26 PM

তিনি স্বঘোষিত ‘দ্য ইউনিভার্স বস’। কিন্তু বিশ্বকাপের আগে ঘটা করে ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপেই সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে শেষ তার। এরপর ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ছাড়া আর কোনো কিছুই খেলবেন না। জানিয়েছিলেন, নিজের শেষ বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে চান ক্রিস গেইল।

কিন্তু বিশ্বকাপকে তো স্মরণীয় করে রাখতে পারলেন না’ই, বরং উপহার দিয়েছেন চরম ব্যর্থতা। সেই ক্রিস গেইল বিশ্বকাপের শেষ মুহূর্তে এসে হঠাৎ করেই ঘোষণা দিলেন, ‘এখনই অবসর নয়। আরো খেলতে চাই।’ গেইলের এই দ্বৈত আচরণে সবাই অবাক। গেইলের এক মুখে দুই কথা বলায় বিস্মিত সবাই।

এবং তিনি যে সত্যি সত্যি অবসর নিচ্ছেন না, নাটকীয়তা যে এখনও বাকি রেখেছেন সেটা বোঝা গেলো আবারও। সব নাটকীয়তা শেষে আবারও জাতীয় দলে ফিরলেন তিনি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে এই ড্যাশিং ব্যাটসম্যানকে।

আগস্টের ৮ তারিখ থেকে গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-ভারত ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ১১ এবং ১৪ আগস্ট ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে। এই সিরিজে গেইলের সঙ্গে ১৪ সদস্যের ক্যারিবীয় দলে ফেরানো হয়েছে বাঁ-হাতি ওপেনার জন ক্যাম্পবেল, ব্যাটসম্যান রস্টোন চেজ এবং অলরাউন্ডার কিমো পলকে।

গত মার্চে ইংল্যান্ড সিরিজের আগেই ক্রিস গেইল ঘোষণা দিয়েছিলেন, বিশ্বকাপের পরই অবসরে যাবেন তিনি। কিন্তু বিশ্বকাপ চলাকালীনই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন গেইল। তবে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন না তিনি। কারণ, কানাডা জি টি-টোয়েন্টি সিরিজে খেলবেন এই ব্যাটিং দানব।

অবসর না নেয়ার কারণে কিংবদন্তি ব্রায়ান লারার একটি রেকর্ড ভাঙার সুযোগ পাচ্ছেন দ্য ইউনিভার্স বস। ওয়ানডেতে এই মুহূর্তে তার রান সংখ্যা ১০৩৯৩। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক হচ্ছেন লারা, ১০৪০৫ রান। তাকে পেছনে ফেলতে গেইলের প্রয়োজন কেবল ১৩ রান।

গেইলকে দলে রাখা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ ফ্লয়েড রেইফার বলেন, ‘ক্রিস হচ্ছেন খুবই মূল্যবান একজন ক্রিকেটার। তিনি নিযে মেন অভিজ্ঞ। তেমনকি দলের তরুণ ক্রিকেটারদের মধ্যে সেই অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে পারবেন। যে কোনো ড্রেসিং রুমকে প্রাণবন্ত করে রাখতে তার জুড়ি নেই।’

ভারতের বিপক্ষে ক্যারিবীয় দল থেকে বাদ দেয়া হয়েছে সুনিল আমব্রিস, ড্যারেন ব্র্যাভো, শ্যানন গ্যাব্রিয়েল এবং অ্যাশলে নার্সকে।

১৪ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, সাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রস্টোন চেজ, ফ্যাবিয়েন অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, শেলডন কটরেল, ওশানে থমাস, কেমার রোচ।

দেশসংবাদ/এনকে

সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft